ASANSOL

আসানসোল উৎসব অষ্টম বর্ষে, শুরু ২৪ নভেম্বর, শেষ ৩ ডিসেম্বর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Utsav 2023 ) বিগত বছরগুলোর মতো বহু প্রতিক্ষিত ” আসানসোল উৎসব ২০২৩ ” র আয়োজন হতে চলেছে। এই উৎসব আয়োজনের এখন চূড়ান্ত প্রস্তুতি চলছে। ১০ দিনের এই উৎসব আসানসোলের সেনরেল রোড বা বিবেকানন্দ সরণীর এইচএলজি হাসপাতাল মোড়ের আড্ডা গ্রাউন্ডে শুরু হবে আগামী ২৪ নভেম্বর। চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত।
সোমবার বিকেলে আসানসোলের কল্যানপুর হাউজিংয়ের শুভম ম্যারেজ হলে এক সাংবাদিক সম্মেলনে এই কথা জানান আসানসোল উৎসব কমিটির কো-অর্ডিনেটর আসানসোল পুরনিগমের কাউন্সিলার অনিমেষ দাস।


সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন সুব্রত বিশ্বাস, অলোক ওরফে মুনমুন মুখোপাধ্যায়, কবিতা যাদব, হেমন্ত গোস্বামী পরিমল বাউরি, উৎপল ধীবর। এই প্রসঙ্গে অনিমেষ দাসো আরো বলেন, এবারের কমিটির সভাপতি হলেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা। প্রধান পৃষ্ঠপোষক রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক। সম্পাদক আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়। ১০ দিনের এই উৎসব এবার অষ্টম বর্ষে পড়লো। মাঝে একবছর করোনার জন্য এর আয়োজন করা সম্ভব হয়নি। এবারে সবমিলিয়ে ১৮৬ টির মতো স্টল থাকবে। বাংলার পাশাপাশি দেশের বিভিন্ন রাজ্য ও বিদেশ থেকে বিভিন্ন সামগ্রীর স্টল থাকছে। যার মধ্যে রয়েছে নেপাল, বাংলাদেশ ও আফগানিস্তান। প্রতিদিন উৎসবের অন্যতম আকর্ষণ হিসাবে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্

রতিদিন বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান করবেন। তারপরে কলকাতার নামী শিল্পীরা থাকবেন। অনিমেষবাবু বলেন, আসানসোল উৎসবের উদ্দেশ্য হলো স্থানীয় নতুন মুখ শিল্পীদের একটা প্লাটফর্ম দেওয়া। তাই গত বছর যারা অনুষ্ঠান করেছেন, তারা আর সুযোগ পাবেন না। কমিটি শিল্পীদের পাঠানো তাদের পারফরম্যান্সের ভিডিও দেখে অনুষ্ঠান করার সুযোগ দেওয়ার জন্য বাছাই করবেন।

Leave a Reply