RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ থানার পুলিশের অনুরোধক্রমে সিএসআর ফান্ডে রেশন বন্টনের উদ্যোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, আবারো পুলিশ প্রশাসনের মানবিক মুখ লক্ষ্য করা গেল, এক রেশন বন্টন অনুষ্ঠানে। ডি.সি.পি ডাক্তার কুলদীপ সনোয়ানে , ও রানীগঞ্জ থানার ইন্সপেক্টর সুদীপ দাশগুপ্তর অনুরোধে, বিগত বছর থেকে এক বেসরকারি সংস্থা ও এক এনজিও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের রানীগঞ্জ থানার পুলিশের অনুরোধক্রমে সি.এস.আর ফান্ডের টাকায়, রেশন বন্টনের উদ্যোগ গ্রহণ করলেন। এরই জন্য রানীগঞ্জ থানা এলাকার চারটি অংশে নিমচা ফাঁড়ি, বল্লভপুর ফাঁড়ি ও পাঞ্জাবি মোড় ফাঁড়ি এলাকায় বসবাসকারী গরিব, দুস্থ, অসহায় মানুষজনেদের এক মাসের জন্য ব্যবহার উপযোগী, খাবারের সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করলেন।

সকল উপভোক্তাকে রাণীগঞ্জের রানীসায়েরে অবস্থিত একটি বেসরকারি ম্যারেজ হলে, আমন্ত্রণ জানিয়ে, তাদের পুলিশি তৎপরতায় গাড়িতে করে নিয়ে এসে, পুলিশ আধিকারিক ও বিশিষ্টজনদের হাত থেকে উপহার সামগ্রী প্রদান করার পর, মিষ্টিমুখ করিয়ে, প্রদান করা ভারী ভারী সব রেশন সামগ্রী, সকলের যাতে নিজেদের নিজেদের বাড়িতে নিয়ে যেতে কোন অসুবিধে না হয়, তার জন্য তাদের বাস ও বিভিন্ন যানবাহন দিয়ে, বাড়ি বাড়ি পৌঁছে দেন পুলিশ আধিকারিকেরা। পুলিশের এই মহতি উদ্যোগে খুশি সকল উপভোক্তা। সকলেই পুলিশ প্রশাসনের এই বিশেষ ব্যবস্থা গ্রহণের বিষয় লক্ষ্য করে পুলিশ প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

এদিন ডি.সি.পি ডাক্তার কুলদীপ সনোয়ানে জানান স্বেচ্ছাসেবী সংগঠন গুলি এগিয়ে এসে এধরনের বিশেষ উদ্যোগ গ্রহণ করায় তারা খুশি আগামীতেও সামাজিক বিভিন্ন কাজে তাদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি। স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা জানিয়েছেন, পুলিশ প্রশাসনের তারা সর্বদাই ভিন্ন মূর্তি দেখে থাকেন, কিন্তু সামাজিক এই কর্মকান্ড দেখে পুলিশের সম্পর্কে, ধারণা তাদের বদলে গিয়েছে। এদিনের এই কর্মসূচিতে বিশেষ ভাবে উপস্থিত হয়ে অসহায় মানুষজনের দের হাতে রেশন সামগ্রী তুলে দেন, এসিপি সেন্ট্রাল টু. শ্রীমন্ত ব্যানার্জি, পাঞ্জাবি মোড় ফাঁড়ির আইসি মানব ঘোষ, নিমচা ফাঁড়ির আইসি মলয় দাস, বল্লভপুর ফাঁড়ির আইসি শিলাদিত্য ব্যানার্জি সহ অন্যান্য সকল পুলিশ আধিকারিকেরা।

Leave a Reply