ASANSOL

আসানসোল পুরনিগম এলাকায় ছট পুজোয় ঘাট সাফাই, বাকবিতন্ডায় জড়ালেন প্রাক্তন মেয়র ও বোরো চেয়ারম্যান

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আর কয়েকদিন পরেই সূর্য দেবতার আরাধনা ছট পুজোয় মেতে উঠবে আপামর আসানসোল শিল্পাঞ্চলবাসী। ইতিমধ্যেই সেই ছট পুজোর জন্য আসানসোল পুর এলাকায় বিভিন্ন জলাশয় ও নদীর ছটঘাটগুলি পরিষ্কার করার কাজ শুরু করেছে আসানসোল পুরনিগম কতৃপক্ষ। মঙ্গলবার এমনটাই দাবি আসানসোল পুরনিগমের ৩ নং বোরো চেয়ারম্যান কাউন্সিলার তথা তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি উৎপল সিনহা।
অন্যদিকে, আসানসোল পুরনিগম এলাকায় ছট ঘাটগুলি ঠিক ভাবে সাফাই করা হচ্ছে না বলে মঙ্গলবার অভিযোগ করলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি।


এদিন আসানসোলের কাল্লার বেশ কয়েকটি ছটঘাটে গিয়ে কাজের তদারকি করতে দেখা যায় উৎপল সিনহাকে। ঠিক ভাবে কাজ করা হচ্ছে কিনা বোরো চেয়ারম্যান তা সরজমিনে খতিয়ে দেখেন।
অন্যদিকে, এদিনই আসানসোলের কাল্লা এলাকায় ছটঘাটে আসেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। তার সঙ্গে ছিলেন আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলারদের দলনেত্রী চৈতালি তেওয়ারি। জিতেন্দ্র তেওয়ারি অভিযোগ করে বলেন, দুর্গাপূজোর পরে কালিপুজো পার হয়ে গেল। আসানসোলের রাস্তাঘাট বেহাল অবস্থায় রয়েছে। পুজোর আগে কোন রাস্তা সারাইয়ের কাজ করা হয়নি। এখন ছট পুজোর সময় বিভিন্ন জলাশয় ও নদীঘাট গুলিও পরিষ্কার করছে না আসানসোল পুরনিগম।


যদিও জিতেন্দ্র তেওয়ারির এই অভিযোগেকে গুরুত্ব দিতে চাননি বোরো চেয়ারম্যান উৎপল সিনহা। এই অভিযোগকে এই কাজের অনুপ্রেরণা বলে জানিয়েছেন উৎপল সিনহা ।
তার দাবি, কালিপুজোর এক সপ্তাহ আগে থেকেই পুরসভা বিভিন্ন ছটঘাট গুলি পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ শুরু করেছে। তবে কাল্লাঘাট ও শীতলা ঘাটে লক্ষাধিক মানুষের সমাগম হয়। তাই এই ঘাট গুলির কাজ অনেক আগে থেকেই শুরু হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, বিরোধী দলের সমালোচনা ছাড়া আর কোন কাজ নেই।

Leave a Reply