KULTI-BARAKAR

মাইথন পর্যটন কেন্দ্রে
মনোরম পরিবেশ থাকলেও সেরকম ভাবে সুবিধা পাচ্ছেনা পর্যটকরা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- শুরু হয়েগেছে শীতের মরশুম আর তাই মাইথন পর্যটন কেন্দ্রে পর্যটক দের আসা শুরু হয়েছে ।তবে
পর্যটন কেন্দ্রে আসা পর্যটকদের অভিযোগ এখানে
মনোরম সুন্দর পরিবেশ থাকলেও এখানে সেরকম ভাবে সুবিধা পাচ্ছেনা পর্যটকরা পর্যাপ্ত পরিমাণে
নেই ঠিকমত শৌচালয় এর সুবিধা না আছে পানীয় জলের ব্যাবস্থা।যে কটি বাথরুম শৌচাগার রয়েছে
সেগুলি পরিষ্কার পরিছন্ন নেয় বলে অভিযোগ ।ঘুরতে আসা পর্যটকদের বক্তব্য এই এলাকাই আরো উন্নয়ন হলে মাইথন পর্যটন কেন্দ্রে পর্যটকদের সংখ্যা আরো বৃদ্ধি পাবে।।সবুজ প্রাকৃতিক পরিবেশে মাইথন পর্যটন কেন্দ্রে পিকনিক করতে আসে বহুদূরদূরান্ত থেকে পর্যটকরা।


তবে
পিকনিক মরশুম আসতেই নৌকা চালকরা এই পিকনিক মরশুম পর্যটকের আসায় তাকিয়ে তাকিয়ে থাকে ।তবে নৌ বিহার করার সময় বেশিরভাগ নৌচালক রা লাইফ জেকেট ব্যবহার করেনা বলে বলেন নৌ চালক রা ।এই এলাকার নৌ চালকরা জানান পর্যটকদের জন্যে নৌকা বিহারের জন্যে লাইফ জ্যাকেট রাখা হয়েছে তবে যে পরিমাণ নৌকা রয়েছে তার তুলনায় জ্যাকেট এর সংখ্যা খুবই কম।যদি ব্লকপ্রশাসন এর তরফে সহায়তা করে তা হলে খুব ভালো হয়।


একই সাথে নৌকা চালকেরা জানান এখানে পিকনিক এর মরশুম আসতেই সালানপুর ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির তরফে পার্কিং এর জন্যে টাকা তোলা হয় কিন্তু সেই টাকা এই এলাকার কোন উন্নয়নে কাজে লাগেনা ।বহুদিন ধরে এই এলাকায় একটি সবমার্সেল করার জন্য বলা হয়েছে কিন্তু এখনও করা হয়নি তাছাড়া এই এলাকার বাথরুম মাত্র দুটি রয়েছে আর পর্যটকদের সংখ্যা বহু ফলে অসুবিধা হতেই থাকে তাও আবার জলের ব্যাবস্থা নেই নিজেরাই একটি জেনারেটর লাগিয়ে কোন রকমে জলের ব্যাবস্থা করেছি। তাছারা আলোর ব্যাবস্থা হলে ভালো হয়।

Leave a Reply