ASANSOL

ইস্টার্ন রেলওয়ে হায়ার সেকেন্ডারি স্কুলের প্রাক্তন কৃতী ছাত্র ইসরো’র অবসরপ্রাপ্ত বৈজ্ঞানিক শুরু করলেন এক অনন্য স্কলারশিপ প্রকল্প

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য আসানসোল। ইস্টার্ন রেলওয়ে হায়ার সেকেন্ডারি স্কুলের প্রাক্তন কৃতী ছাত্র বিজ্ঞান গবেষণায় ভারতের সর্বোচ্চ প্রতিষ্ঠান ইসরো’র অবসরপ্রাপ্ত বৈজ্ঞানিক রনেন্দু ঘোষ তাঁর এই শতাব্দী প্রাচীন প্রিয় স্কুলে শুরু করলেন এক অনন্য স্কলারশিপ প্রকল্প। তিনি তাঁর সহধর্মিনীর সঙ্গে প্রয়াত পিতা মাতার স্মরণে প্রতিবছর সর্বোচ্চ মেধাবী দুই পড়ুয়াকে শিক্ষাবৃত্তি হিসাবে ১০ হাজার টাকা করে প্রদান করবেন।

মহান এই ব্রতের শুভ সূচনা হিসাবে শনিবার আসানসোলের এই স্কুলের ঐতিহ্য সম্পন্ন জিমনিসিয়াম হলে এক অনুষ্ঠানে গত শিক্ষাবর্ষের দুই মেধাবী ছাত্র অঙ্কিত চৌধুরী এবং অভিজিৎ ঘোষকে উক্ত দেয় অর্থ ও শংসাপত্র তিনি তুলে দিলেন।
হলে ছাত্রছাত্রী, প্রিন্সিপাল শিক্ষক শিক্ষিকা, অভিভাবকদের দ উপস্থিতিতে বিজ্ঞানী রণেন্দু ঘোষ তাঁর এই পুরোনো স্কুলের স্মৃতিচারণার আবেগমথিত নস্টালজিয়ায় ভেসে গেলেন।

আর স্কুলের প্রাক্তন কৃতী ছাত্র তথা প্রথিতযশা ইসরোর বৈজ্ঞানিক সান্নিধ্যে গর্বে অহংকারে ভেসে গেলেন উপস্থিত এই স্কুলেরই প্রাক্তন ছাত্র থেকে বর্তমান শিক্ষকরা।
এই অনুষ্ঠানে রনেন্দবাবুর সহধর্মিনী অশোকা ঘোষ, ভাগ্নি জেলা সিনিয়র জজ সুতণুকা নাগ,কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান বিশ্বজিৎ সাহা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply