ASANSOL

আসানসোল পুরনিগমে বাংলা একাডেমির সভা, ভবিষ্যতের রুপরেখা নিয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগমের আলোচনা হলে রবিবার আসানসোল বাংলা একাডেমির একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। এই সভায় আসানসোল বাংলা একাডেমির সভাপতি ডঃ প্রশান্ত কুমার দে সরকার, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান তথা বাংলা একাডেমির কার্যকরি সভাপতি অমরনাথ চট্টোপাধ্যায় ও বাংলা একাডেমির সাধারণ সম্পাদক আলপনা বন্দোপাধ্যায়ের উপস্থিতিতে এই সভা হয়। এদিনের সভায় বাংলা একাডেমির ভবিষ্যৎ রূপরেখা প্রণয়ন ও কিভাবে এই বাংলা একাডেমি কাজ করবে তা নিয়ে সবিস্তারে আলোচনা করা হয়।



এই প্রসঙ্গে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, এদিন আসানসোল পুরনিগমে বাংলা একাডেমির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় পর্যায়ের বাংলা একাডেমিতে সবমিলিয়ে ৫১ জন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তিনি আরো বলেন, আজকের সভায় বাংলা একাডেমিকে এগিয়ে নেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। সকল সদস্যকে বলা হয়েছে যে, তারা তাদের নিজ নিজ দায়িত্ব ভালোভাবে পালন করবেন। যাতে বাংলা একাডেমির প্রচারের মাধ্যমে গোটা আসানসোলে একটি সাংস্কৃতিক পরিবেশ তৈরি করা যায়। নির্মাণ করা যেতে পারে।



এদিনের সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের দুই মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় ও সুব্রত অধিকারী, কাউন্সিলর তথা আসানসোল বিবি কলেজের অধ্যক্ষ ডঃ অমিতাভ বসু, শর্মিলা বন্দোপাধ্যায়।

Leave a Reply