ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় নিম্ন মানের রাস্তা তৈরির অভিযোগ, সরব বাসিন্দারা

বেঙ্গল মিরর, সালানপুর, কাজল মিত্র : একদিকে তৈরি হচ্ছে রাস্তা। আর অন্যদিকে হাত দিতেই উঠে যাচ্ছে সদ্য তৈরি করা রাস্তার পিচ। সোমবার ছবির দেখা মিললো আসানসোলের সালানপুর ব্লকের ফুলবেড়িয়া বোলকুন্ডা পঞ্চায়েতের অন্তর্গত বোলকুন্ডা হয়ে পাতাল যাবার রাস্তায়। এমন কাজে বেজায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। সোমবার তারা এর প্রতিবাদ জানিয়ে বন্ধ করে দেন রাস্তা মেরামতির কাজ।
জানা গেছে, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয় করে আনুমানিক ৪ কিলোমিটার এই রাস্তা মেরামতি বা তৈরির কাজ করছিল এক বেসরকারী ঠিকাদারী সংস্থা। এলাকার বাসিন্দাদের অভিযোগ, নিম্নমানের কাজ হচ্ছে রাস্তা সংস্কারে।এলাকার বাসিন্দারা প্রতিবাদ জানিয়ে এদিন রাস্তা সংস্কারের কাজ বন্ধ করে দেন।

রাস্তা মেরামতের কাজ যখন এক প্রান্তে চলছে, ঠিক তখনই আরেক প্রান্তে দিন কয়েক আগেই তৈরি করা রাস্তার পিচ উঠে যাচ্ছে। এই ঘটনায় ক্ষুব্ধ ঐ এলাকার বাসিন্দারা । তারা দাবি জানান অবিলম্বে রাস্তার কাজ ঠিক করতে হবে। তা না হলে তাদের আন্দোলন চলতে থাকবে।
তবে এই প্রসঙ্গে স্থানীয় বিজেপি নেতা চিন্ময় তেওয়ারি বলেন, রাজ্যের গোটা এলাকায় সব কাজে দুর্নীতি ও চুরি চলছে। রাস্তা তৈরির কাজ খারাপ তো হবে স্বাভাবিক কারণে। ঠিকা সংস্থাকে মোটা অঙ্কের কাটমানি দিতে হচ্ছে। আর এই কাটমানি নিয়ে এবার আমরা বড় আন্দোলন শুরু করবো।


এই প্রসঙ্গে সালানপুর ব্লকের বিডিও দেবাঞ্জন বিশ্বাস বলেন, গ্রামবাসীদের কাছে থেকে কোনো রকম অভিযোগ তার কাছে আসেনি। অভিযোগ এলেই তিনি নিজে রাস্তার পরিদর্শনে যাবেন বলে সংবাদ মাধ্যমকে বলেন।
এই নিয়ে পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি মহঃ আরমান বলেন, ঐ রাস্তার ব্যাপারে শুনেছি। এই নিয়ে এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারকে জানানো হয়েছে। আমি তদের বলেছি এলাকায় এসে রাস্তাটি পরিদর্শন করতে। ওয়ার্ক অর্ডার অনুযায়ী ঠিক করে ভালো রাস্তার নির্মাণ করতে হবে, তা পরিষ্কার করে বলে দেওয়া হয়েছে।

Leave a Reply