ASANSOLPANDESWAR-ANDAL

ফিল্মি কায়দায় মদ ব্যবসায়ীর চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দিনে দুপুরে কয়েক লক্ষ টাকা ছিনতায়ের ঘটনায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : একেবারে ফিল্মি কায়দায় মদ ব্যবসায়ীর চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দিনে দুপুরে কয়েক লক্ষ টাকা ছিনতায়ের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়। সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ ওই ব্যবসায়ীর চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে প্রায় ৪ লক্ষ ৬৫ হাজার টাকা ছিনতাই করে চম্পট দেয় দুষ্কৃতী দল। ঘটনাটি ঘটে অন্ডাল থানার অন্তর্গত উখড়া ফাঁড়ির, বাজপেয়ী মোড় সংলগ্ন এলাকায়।


ঘটনা প্রসঙ্গে জানা যায় উখড়ার মদ ব্যবসায়ী তাপস মন্ডল, অন্যান্য দিনের মতোই সোমবার দোকানের ক্যাশ নিয়ে ব্যাংকে জমা করতে যান। তপন বাবু জানান অনেকগুলো টাকা থাকে সেই কারণেই তিনি প্রত্যেকদিন ভিন্ন ভিন্ন রাস্তায় ব্যাংকে পৌঁছন। সোমবারে তিনি উখরার স্টেট ব্যাঙ্কে যাওয়ার উদ্দেশ্যে অন্যদিনের রাস্তা ছেড়ে ভিন্ন এক রাস্তা দিয়ে ব্যাংকের উদ্দেশ্যে রওনা দেন। তার দাবি তারপরও কিন্তু দুষ্কৃতীরা তাকে তার দোকান থেকেই লক্ষ্য করে আক্রমণ চালায়। তাপস বাবুর দাবি বাজপেয়ী মোড় থেকে একটু দূরে তার স্কুটি নিয়ে তিনি এক গলি ধরে যেতেই তার বাইক আটকে তিনজন দুষ্কৃতী তার পথ আগলে ধরে। এরপর এই মুহূর্তে তাদের হাতে থাকা লঙ্কার গুঁড়ো তার চোখে মুখে ছড়িয়ে তার হাত থাকা টাকার ব্যাগ ছিনতাই করে চম্পট দেয় দুষ্কৃতী দল। মুহূর্তে ঘটা এই ঘটনাকে লক্ষ্য করে হতচকিত হয়ে পড়েন সকলে।

দিনে দুপুরে জনবহুল জায়গায় এই ধরনের ঘটনায় এ স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। যে এলাকায় এই ঘটনাটি ঘটে সেই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতিদের চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে উখড়ার এই অংশে এই ধরনের ছিনতাই ঘটনা প্রথম নয় এর আগেও এ ধরনের চিন্তায় এর ঘটনা লক্ষ্য করা গেছে ওই এলাকায় যা নিয়ে পুলিশকে ব্যাপক হতে হয়েছে। পূর্বে এই অংশ দিয়েই ছিনতাই বাজেরা ছিনতাই এর ঘটনা ঘটিয়ে, আসানসোলের বারাবনি সালানপুর এলাকায় চম্পট দেয়। সেখানে সে সময় দুষ্কৃতী দল ধরাও পড়ে। এবার আবার এ ধরনের লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটায়, পুলিশের পূর্ব অভিজ্ঞতা থাকার পরও, এ ধরনের ঘটনা কেন রুখতে পারলো না পুলিশ, তা নিয়ে পুলিশি তৎপরতা না থাকার বিষয়কেই দায়ী করছেন অনেকে। অনেকেই এ বিষয়ে পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন ?

Leave a Reply