ASANSOL

আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে অব্যাহত টিএমসিপির আন্দোলন বিক্ষোভ, বিভিন্ন কোর্সে ফি কমানোর দাবি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে শুক্রবারেও রাজ্যের শাসক দলের ছাত্র সংগঠন তৃনমুল ছাত্র পরিষদ বা টিএমসিপির বিক্ষোভ আন্দোলন অব্যাহত। এদিন সকাল থেকে বিশ্ববিদ্যালয় চত্বরে প্রশাসনিক ভবনের সামনে পতাকা ও ফেস্টুন হাতে অবস্থানে বসে নিজেদের দাবি নিয়ে শ্লোগান দেয় টিএমসিপির সদস্য পড়ুয়ারা।



এ প্রসঙ্গে টিএমসিপি নেতা সাজেব আহমেদ বলেন, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তাদের বিক্ষোভ আন্দোলন এদিনও অব্যাহত রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।  তিনি আরো বলেন, কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রফেশনাল কোর্সের ফি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় অনেক বেশি। এই ফি না কমানো পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। টিএমসিপির সদস্যরা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শিখেছে, যে ছাত্ররা সর্বদা অন্যায়ের বিরুদ্ধে তাদের আওয়াজ তোলে। এই শিক্ষাকে সামনে রেখে কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের টিএমসিপি সদস্যরা আন্দোলন করছে। ফি না কমানো পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে ঐ টিএমসিপির নেতা এদিন পরিষ্কার করে বলে দেন।



প্রসঙ্গতঃ, রাজ্য সরকারের নিষেধাজ্ঞা অগ্রাহ্য করে বৃহস্পতিবার কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ দেবাশীষ বন্দোপাধ্যায় ইসি বা এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠকে করেছেন। এই অভিযোগকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত উপাচার্য সহ ইসির সদস্যদেরকে  উপাচার্যের চেম্বারে আটকে রেখে বিক্ষোভ দেখায় টিএমসিপির সদস্যরা। উপাচার্য পাল্টা বিক্ষোভকারীদেরকে আক্রমণ করেছিলেন। দুতরফের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়েছিলো।

Leave a Reply