PANDESWAR-ANDAL

দীর্ঘ প্রাচীন ঐতিহ্যবাহী মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : সরস্বতী পূজোর আগেই শিব মন্দিরে চুরির ঘটনায় আবারও চাঞ্চল্য ছড়ালো অন্ডালে এক মন্দিরে।গ্রামের ঐতিহ্যবাহী  জাগ্রত এই শিব মন্দির হিসেবে খ্যাত মন্দিরে এবার এই চুরির ঘটনাটি ঘটে। ঘটনা প্রসঙ্গে জানা যায়, অন্ডালের কাজোড়া গ্রামের কলাগণী শিব মন্দির খুবই জাগ্রত, বছরের বিভিন্ন সময়ে এই মন্দিরে হাজারো ভক্তের  ঢল নামে । এবার সেই মন্দিরে এ ধরনের চুরির ঘটনা ঘটায় সম্ভবত ই এলাকাবাসীর মনে ক্ষোভের সঞ্চার হয়, আর মন্দিরে প্রথম দফায় এ ধরনের চুরির ঘটনায়  স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।



বুধবার সকালে অন্য দিনের মত মন্দিরে পুজোর জন্য মন্দির খুলতে আসেন পুরোহিত রনজিৎ মিশ্র। তিনি দাবি করেন মন্দির খুলতেই দেখেন মন্দিরের দুই গেটের থাকা দুটি প্রণামী বাক্সর তালা ভেঙ্গে  দুষ্কৃত দল তার মধ্যে থাকা হাজার হাজার টাকা  নিয়ে চম্পট দিয়েছে । তার দাবি এই মন্দির চত্বরে যতগুলি দান পেটি আছে তা সবই খোলা হয় শিবের গাজনের উৎসবের জন্য। এই টাকা দিয়ে মন্দিরের উন্নয়ন মূলক কাজ করা হয়ে থাকে। তার দাবি এর আগে কখনই এই মন্দিরে চুরির ঘটনা ঘটেনি, এবার এই ছুটির ঘটনা ঘটে যাওয়ায় মন্দিরের নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠেছে।

বুধবার এই ঐতিহ্যবাহী মন্দিরে চুরির ঘটনার খবর পেয়ে,  ঘটনাস্থলে পৌঁছায় অন্ডাল থানার পুলিশ। এদিন পুলিশ মন্দির চত্বরের সমগ্র অংশ খতিয়ে দেখে, এই চুরির ঘটনার কিনারায় তদন্ত শুরু করেছে। স্থানীয় এলাকার বাসিন্দারা সরস্বতী পুজোর আগের রাত্রেই এ ধরনের চুরির ঘটনা মন্দির চত্বরে ঘটায় স্বভাবতই পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। এলাকার বাসিন্দারা জাগ্রত এই শিব মন্দিরে এ ধরনের চুরির ঘটনা ঘটায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।

Leave a Reply