ASANSOL

HS Exam 2024 : পশ্চিম বর্ধমান জেলায় মোট পরীক্ষার্থী ২৩ হাজার ৮৪০, ছাত্রের তুলনায় ছাত্রী সংখ্যা বেশি

শুক্রবার শুরু উচ্চ মাধ্যমিক পরীক্ষা, সংসদের নির্দেশে নেওয়া হয়েছে সব ব্যবস্থা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ শুক্রবার থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২৪। মাধ্যমিকের মতো এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষাকে নির্বিঘ্নে করতে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ প্রয়োজনীয় সব পদক্ষেপ ও ব্যবস্থা নিয়েছে।
এদিকে, এই বছরের মাধ্যমিক পরীক্ষার মতো পশ্চিম বর্ধমান জেলায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ছেলে ( ছাত্র) পরীক্ষার্থীর তুলনায় মেয়ে ( ছাত্রী) পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৩ বেশি। এবারে পশ্চিম বর্ধমান জেলায়
মোট পরীক্ষার্থী ২৩,৮৪০ জন। তার মধ্যে মোট নিয়মিত পরীক্ষার্থী ২২,১৪৪ জন। মোট সিসি পরীক্ষার্থী ১,৪০৯ জন। মোট স্পেশাল পরীক্ষার্থী ২৮৭ জন। তার মধ্যে ছেলে পরীক্ষার্থী ১০, ৪৭৮ জন। মেয়ে পরীক্ষার্থী ১৩,৩৬২ জন। আসানসোল মহুকুমায় মোট ছেলে পরীক্ষার্থী রয়েছে ৬, ০৩৯ জন।একইভাবে মেয়ে পরীক্ষার্থী রয়েছে ৭, ৯২৬ জন।

file photo


আসানসোল মহকুমায় সবমিলিয়ে মোট পরীক্ষার্থী ১৩, ৯৫৫ জন। অন্যদিক, দূর্গাপুর মহকুমায় মোট ছেলে পরীক্ষার্থী ৪, ৪৪৯ জন ও মেয়ে পরীক্ষার্থী ৫, ৪৩৬ জন। দূর্গাপুর মহকুমায় সবমিলিয়ে মোট পরীক্ষার্থী ৯,৮৮৫ জন।
এদিকে, পশ্চিম বর্ধমান জেলায় মোট প্রধান ভেন্যু ১৮ টি। মোট উপ-ভেন্যু ৮৯ টি। আসানসোল মহকুমায়  মোট প্রধান ভেন্যু ৯টি ও মোট উপ-ভেন্যু ৫৫ টি। দূর্গাপুর মহকুমায় মোট প্রধান ভেন্যু ৯ টি ও মোট উপ-ভেন্যু ৩৪ টি।

Leave a Reply