ASANSOL

আসানসোলে বিতর্কিত নির্মাণ নিয়ে হাঙ্গামা অব্যাহত, বাড়ছে উত্তেজনা, সতর্ক পুলিশ

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ডের মৌজুড়ি এলাকায় শিবনগর কলোনীর কাছে একটি সমাধিস্থল ( মাজহার) নির্মাণের চেষ্টা করা হয়েছিল, যার বিরোধিতা করেছিলেন স্থানীয় এলাকার মানুষ। স্থানীয় মানুষজন জানিয়েছেন যে একটি জনবহুল এলাকায় কীভাবে মৃতদেহ কবর দেওয়া যায়?।

তারা বলেন ওই জায়গায় মাজার নির্মাণ করতে দেওয়া হবে না।গতকাল থেকে ওই এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। রবিবার এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি দেখা গেছে। আবারও বিতর্কিত নির্মাণের চেষ্টা করা হলে এলাকাবাসী আজও এর প্রতিবাদ করেন।তারা বলেন, এটি একটি আবাসিক এলাকা, তাই এখানে মাজার নির্মাণ করা যাবে না। এর পাশাপাশি পুলিশ প্রশাসনের বিরুদ্ধেও অভিযোগ করে বেশ কিছু মানুষ বলেন তারা তাদের মতামত নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানাতে গেলে পুলিশ তাদের তাড়িয়ে দেয়।

এই ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে উত্তেজনা বিরাজ করছে, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রাণপণ চেষ্টা করছে। পুলিশের পক্ষ থেকে পিকেটিং করা হয়েছে।লোকসভা নির্বাচনের আগে এই ঘটনা নিয়ে শিল্পাঞ্চলে রাজনীতিও উত্তপ্ত হয়েছে। আর দ্বিতীয়টি হচ্ছে তারা সেখানে একটি মন্দির নির্মাণ করবে, যখন কেউ কেউ এ বিষয়ে আদালতে মামলা করার কথা বলছেন। বর্তমানে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেদিকে পুলিশ প্রশাসন কড়া নজর রাখছে। জনগণ দ্রুত পরিস্থিতি সামাল দিয়ে শান্তি ফিরিয়ে আনার দাবি জানাচ্ছে।

like, share and subscribe

Leave a Reply