ASANSOL

আসানসোলের হোটেলের ঘটনা , বিচার চেয়ে দেহ নিয়ে নিয়ামতপুরে রাস্তা অবরোধ বিক্ষোভ, গুলিকান্ডের তদন্তে ফরেনসিক টিম

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Live News Today ) আসানসোলে হোটেলের রুমে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হওয়া যুবকের দেহ নিয়ে সঠিক বিচারের দাবিতে কুলটি থানার নিয়ামতপুরে জিটি রোড অবরোধ করলেন যুবকের পরিবারের সদস্য, প্রতিবেশী ও এলাকার বাসিন্দারা। বুধবার বিকেল সাড়ে চারটে থেকে আসানসোল বরাকর রোডে জিটি রোডের নিয়ামতপুর চৌমাথা মোড়ে হওয়া এই অবরোধের জেরে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। গোটা এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে এলাকায় আসে কুলটি থানা ও নিয়ামতপুর ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী।


অন্যদিকে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (সেন্ট্রাল) ধ্রুব দাস এদিন বিকেলে বলেন, মৃত যুবক রোহন প্রসাদ রামের পরিবারের তরফে এই ঘটনা নিয়ে থানায় একটি খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে পুলিশের তরফে একটি মামলা করে তদন্ত শুরু করা হয়েছে। এদিন ঐ হোটেলে ফরেনসিক টিমের সদস্যরা যান। যে রুম থেকে যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছিলো, তারা তা পরীক্ষা করে নমুনা সংগ্রহ করেছেন। তিনি আরো বলেন, সবকিছু খতিয়ে দেখার পাশাপাশি বেশ কয়েকজনকে জেরাও করা হয়েছে। 
এদিকে, আসানসোলের এই গুলিকান্ডে আসানসোল দক্ষিণ থানার পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করেছে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিডি বা গোয়েন্দা দপ্তর। এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ এই হোটেলে আসে দূর্গাপুরের ফরেনসিক ( আরএফএসএল) টিম। তারা এই ঘটনার তদন্তে থাকা পুলিশ আধিকারিকদের সঙ্গে সবকিছু পরীক্ষা করে দেখেন।


প্রসঙ্গতঃ, মঙ্গলবার দুপুরে আসানসোলের জিটি রোডের কুমারপুরে মনোজ সিনেমা হল সংলগ্ন একটি হোটেলের রুম থেকে থেকে নিয়ামতপুর চক্রবর্তী পাড়ার বাসিন্দা প্রথম বর্ষের কলেজ পড়ুয়া রোহন প্রসাদ রাম (২১) নামে ঐ যুবকের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়েছিল। তার কপালের ঠিক মাঝখানে একটা ক্ষতচিহ্ন পাওয়া যায়। বুধবার সকালে আসানসোল জেলা হাসপাতালে যুবকের মৃতদেহর ময়নাতদন্ত হয়। তাতে একটি রিভলভারের গুলি যুবকের মাথার পেছন থেকে পাওয়া যায়। সেইগুলি পুলিশ জেলা হাসপাতালের মর্গ থেকে সিজ করেছে। মঙ্গলবার মৃতদেহ উদ্ধার করার সময় যুবকের কাছ থেকে একটি রিভলভারও পায়। সেটিকেও পুলিশ বাজেয়াপ্ত করেছে। সেই রিভলভার ও গুলি পরীক্ষা করা হবে।

Leave a Reply