ASANSOL

আসানসোলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

পশ্চিম বর্ধমান জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগ আদিবাসী নৃত্যের কর্মশালা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা  বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পশ্চিম বর্ধমান জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে বুধবার আসানসোলের কন্যাপুরে আদর্শ শ্রমিক মঙ্গল কেন্দ্রের সভাকক্ষে যথাযথ মর্যাদায় পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এছাড়াও এদিন  আদিবাসী নৃত্যের কর্মশালা ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো৷
প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি বিশ্বনাথ বাউরি, আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম, পশ্চিম বর্ধমান জেলা পরিষদের সহসভাধিপতি বিষ্ণুদেও নুনিয়া, আসানসোলের মহকুমাশাসক (সদর) বিশ্বজিৎ ভট্টাচার্য, পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষা বৈশাখী বন্দোপাধ্যায়, উপ শাসক ও উপ সমাহর্তা তারকনাথ চন্দ্র,  রাজ্যের উপ তথ্য অধিকর্তা, পশ্চিমবঙ্গ সরকার ও ভারপ্রাপ্ত  জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক আজিজুর রহমান ও আসানসোল মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক নরেন্দ্রনাথ দত্ত।

আসানসোল পুরনিগমের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপন

আসানসোল পুরনিগমের উদ্যোগে বুধবার যথাযথ মর্যাদা ও সম্মানের সঙ্গে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এদিন এই উপলক্ষে আসানসোল পুরনিগমের আশুতোষ হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। সেখানে শহীদ বেদীতে মাল্যদান করে মাতৃভাষার জন্য লড়াই করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। ছিলেন মেয়র বিধান উপাধ্যায়, পুর কমিশনার রাজু মিশ্র, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ক্রীড়া ও সংস্কৃতি দপ্তরের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, ওএস বীরেণ অধিকারী সহ একাধিক কাউন্সিলার ও কর্মীরা। 
মেয়র সহ অন্যান্যরা বলেন, এই দিনটার সবার কাছে একটা আলাদা গুরুত্ব আছে।

Leave a Reply