ASANSOL-BURNPUR

শান্তা এডুকেশনাল ফাউন্ডেশন ও ফার্স্টকেয়ার চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগ বার্নপুরে ছাত্রীদের রোড রেস

বেঙ্গল মিরর, বার্নপুর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় :  বার্নপুর ইউনাইটেড ক্লাবে রবিবার সকালে ফার্স্ট কেয়ার চ্যারিটেবল ফাউন্ডেশন এবং শান্তা এডুকেশন ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্রীদের জন্য ৩ কিলোমিটার রোড রেসের আয়োজন করা হয়। এই রোড রেসে আসানসোল মহকুমার ২০ টিরও বেশি স্কুলের ২৮৭ ছাত্রী অংশ নেয়। স্কুলগুলোর মধ্যে ছিলো গুরু নানক মিশন হাই স্কুল, আর্য কন্যা হাইস্কুল , বিধান স্মৃতি স্কুল, মিঠানি হাই স্কুল, সেন্ট মেরি গোরেটি গালস্ হাইস্কুল , আদর্শ গার্লস হাই স্কুল, তুলসীরানী উচ্চ বালিকা বিদ্যালয়, ওল্ড স্টেশন হাইস্কুল। এই উপলক্ষে এক অনুষ্ঠানে সুস্মিতা রায় (সিজিএম পিএন্ডএ সেল আইএসপি), ডাঃ সুশান্ত সিনহা (সিএমও আইসি আইএসপি হাসপাতাল), ডাঃ মনীশ ঝা (এক্সিকিউটিভ মেম্বার এফসিসিএফ), হরজিত সিং (প্রেসিডেন্ট এফসিসিএফ), পবন গুটগুটিয়া, কমলেন্দু মিশ্র (প্রতিষ্ঠাতা ও সেক্রেটারি বার্নপুর শান্তা এডুকেশনাল ফাউন্ডেশন), রিতিকা কৌর (সহ-প্রতিষ্ঠাতা ও কোষাধ্যক্ষ এফসিসিএফ), সঙ্গীতা সাহা (সভাপতি শান্তা এডুকেশনাল ফাউন্ডেশন)  বালগোবিন্দ মুকিম, অলকা মিশ্র, পাপ্পু শ্রীবাস্তব, দলজিৎ সিং প্রমুখ।
কমলেন্দু মিশ্র বলেন,  ফার্স্ট কেয়ার চ্যারিটেবল ফাউন্ডেশন তার সামাজিক কর্মকাণ্ডের জন্য পরিচিত।  এবার তারা বার্নপুর শান্তা এডুকেশনাল ফাউন্ডেশনের সাথে এই রোড রেসের আয়োজন করেছে। তিনি আরো বলেন,  একবারে নতুন ভাবনায় শিক্ষা সম্পর্কিত উদ্দেশ্য নিয়ে ও সমাজে মেয়েদের ক্ষমতায়নের প্রচারে এই রোডরেসের আয়োজন ।


এই উপলক্ষে, পরমজিৎ সিং  (ফার্স্ট কেয়ার চ্যারিটেবল ট্রাস্টের প্রতিষ্ঠাতা এবং ডাইরেক্টর ) বলেন, আমরা এর আগে অনেক রোড রেসের আয়োজন করেছি।  তবে এই রোডরেসের আলাদা একটা গুরুত্ব আছে।  বিশেষ। আমি কমলেন্দু স্যারের ছাত্র ছিলাম এবং তাকে অনেক শ্রদ্ধা করি। তাদের সাথে কাজ করা নিজেই একটি শেখার অভিজ্ঞতা। আমাদের দল না থাকলে আজ এমন কিছু ভাবতে পারতাম না। আমাদের সঙ্গে  ডাক্তার, অধ্যাপক, শিক্ষক, ক্রীড়াবিদ, আইনজীবী, ব্যবসায়ী,  চাকুরীজীবী থেকে সমাজের সর্বস্তরের মানুষেরা রয়েছেন। আমরা আপনাদের সকলকে জানাতে চাই যে আগামী কয়েক দিনের মধ্যে, আমাদের এনজিও দ্বারা “জ্ঞানকোষ মহিলা শিক্ষা কেন্দ্র” এর মাধ্যমে মেয়েদের জন্য একটি বিনামূল্যে কম্পিউটার কোচিং ক্লাসের আয়োজন করা হবে।  যা মহিলাদের শিক্ষার জন্য করা হচ্ছে। আমরা সবাই  একতাবদ্ধ। আমার প্রচেষ্টা মহিলা শিক্ষার প্রসার ঘটানো।

Leave a Reply