DURGAPUR

লরি নিচে চাপা পড়ে কারখানার ভেতর মৃত শ্রমিক, বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : লরি নিচে চাপা পড়ে কারখানার ভেতর দুর্ঘটনার  ঘটনায় এক শ্রমিকের মর্মান্তিক পরিণতির পরেই কবে ফেটে পড়লো শ্রমিক ও স্থানীয় এলাকার মানুষজন।  শ্রমিকদের একাংশ ও স্থানীয়দের অভিযোগ দেহ লোপাটের চেষ্টা করছিল কারখানা কর্তৃপক্ষ । শনিবার এই ঘটনার প্রেক্ষিতে সকলেই মৃত শ্রমিকের দেহ ফেলে  বিক্ষোভ শুরু করে। পরে ব্যাপক উত্তেজিত এলাকাবাসী ভাঙচুর চালায়, ঘাতক ট্রাক ও দাঁড়িয়ে থাকা গাড়িতে। এ বিষয়ের প্রেক্ষিতে শনিবার সকাল থেকেই দুর্গাপুরের বামুআড়া  শিল্পতালুকে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতির সৃষ্টি হয়।

বিক্ষোভকারীদের বেশ কিছু জনের অভিযোগ, মৃত শ্রমিকের দেহ লোপাট করতে চেয়েছিল কারখানা কর্তৃপক্ষ,যা এদিন হাতে নাতে ধরা পড়ে যাওয়ায়, উত্তেজিত স্থানীয়রা ভাঙচুর চালায়, ঘাতক ট্রাক ও মৃতদেহ লোপাট করার জন্য যে গাড়ি আনা হয়েছিল বলেই অনুমান , সেই গাড়িটিতে। পরে পুলিশ পৌঁছে স্বাভাবিক করে পরিস্থিতি।
উত্তেজিত স্থানীয় বাসিন্দা ও শ্রমিকদের একাংশ, এদিন কর্তৃপক্ষকে ঘিরে ধরে, তুমুল বিক্ষোভ দেখায়। ঘটনায় কয়েক মুহূর্তে কয়েকজন বিক্ষোভকারীর সাথে ধস্তাধস্তি শুরু হয় কর্তৃপক্ষর। স্থানীয়দের অভিযোগ অস্বীকার করেছে কারখানা কর্তৃপক্ষ। বছর সাতাশের মৃত ও শ্রমিকের নাম  সুজয় বিশ্বাস, বলে জানা গেছে। এই মুহূর্তে উত্তেজনাময় পরিস্থিতি সামাল দিতে কারখানা চত্বরে মোতায়ন রয়েছে কাঁকসা থানার বিশাল পুলিশ বাহিনী।

Leave a Reply