BARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনিতে গণধর্ষণের প্রতিবাদ, দোষীদের শাস্তির দাবিতে বিজেপির রাস্তা অবরোধ, বিক্ষোভ

বেঙ্গল মিরর, বারাবনি, মনোজ শর্মা ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ* আসানসোলের বারাবনি থানার নুনি গ্রাম পঞ্চায়েতের চিনচুঁড়িয়া গ্রামে গণধর্ষণের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে ও এই ঘটনার সঙ্গে জড়িত সব দোষীদেরকে গ্রেফতার করে কড়া শাস্তির দাবিতে শুক্রবার বিকেলে বারাবনির নুনি মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন বিজেপির নেতা ও কর্মীরা। এর নেতৃত্বে ছিলেন বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায়  জেলা সম্পাদক অভিজিৎ রায়, নির্মল কর্মকার ও বাবন মন্ডল।
বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, আমরা তো অনেক আগে থেকেই দাবি করে আসছি, সন্দেশখালি বাংলার সর্বত্র রয়েছে। বারাবনির ঘটনা তা প্রমাণ করলো।

আমাদের দাবি যেখানে যত শেখ শাজাহানের বাহিনী রয়েছে, তাদের সবাইকে গ্রেফতার করতে হবে। তিনি আরো বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মহিলা। অথচ তার শাসনে বাংলায় নারীদের কোন নিরাপত্তা নেই। আমাদের দাবি, বারাবনির ঘটনার সবাইকে গ্রেফতার করে, কড়া শাস্তির ব্যবস্থা করতে হবে।
প্রায় ৪৫ মিনিটের মতো চলা এই রাস্তা অবরোধ বিক্ষোভের কারণে নুনি মোড়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশের হস্তক্ষেপে পরে বিজেপির অবরোধ বিক্ষোভ উঠে।
প্রসঙ্গতঃ, বৃহস্পতিবার রাতেই বারাবনিতে এক স্কুল পড়ুয়াকে গণধর্ষণের অভিযোগ উঠে বীরভূমের বাসিন্দা ৭ যুবকের বিরুদ্ধে। তারা চিনচুঁড়িয়া গ্রামে মেলা করতে এসেছিলো। পুলিশ এই ঘটনায় সাত অভিযুক্তর মধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে।

Leave a Reply