ASANSOL

জোট নেতাদের নিয়ে মনোনয়ন জমা সিপিএম প্রার্থীর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ প্রথম রঙিন মিছিল। পরে জোট সঙ্গী নেতাদের সঙ্গে নিয়ে মঙ্গলবার দুপুরে আসানসোলে পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কার্যালয়ে এসে মনোনয়ন পত্র জমা দিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের কংগ্রেস সমর্থিত বামফ্রন্টের প্রার্থী সিপিএমের জাহানারা খান।
এদিন সকাল সাড়ে এগারোটার পরে আসানসোলের জিটি রোডের বিএনআর মোড়ের রবীন্দ্র ভবনের সামনে থেকে সিপিএম প্রার্থীর সমর্থনে একটি রঙিন মিছিল বেরোয়। ছিলেন দলের রাজ্য নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। বামফ্রন্টের শরিক দলের পাশাপাশি জোট সঙ্গী কংগ্রেসের নেতা ও কর্মীরা দলের পতাকা নিয়ে এই মিছিলে সামিল হয়েছিলেন।

সেই মিছিল জিটি রোডের ভগৎ সিং মোড়, সেনরেল রোড বা বিবেকানন্দ সরণী হয়ে জেলাশাসকের কার্যালয় পর্যন্ত আসে। বেলা একটা নাগাদ সিপিএম প্রার্থী পশ্চিম বর্ধমানের জেলাশাসক তথা ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার বা ডিইও এস পোন্নাবলমের কাছে তার মনোনয়ন পত্র জমা দেন। তার সঙ্গে রানিগঞ্জের প্রাক্তন বিধায়ক রুনু দত্ত, পার্থ মুখোপাধ্যায়, ছাড়াও ছিলেন সিপিআইয়ের তাপস কুমার সিনহা, কংগ্রেসের চন্ডী বন্দ্যোপাধ্যায়। অন্যদের মধ্যে ছিলেন সিপিএম প্রার্থীর ইলেকশন এজেন্ট প্রবীর মন্ডল ও মনোজ দত্ত।


এদিকে, এদিন দলের প্রার্থীর গাড়ি জেলাশাসকের কার্যালয়ের অনেক আগেই পুলিশ আটকে দেয় বলে ক্ষোভ প্রকাশ করেন সিপিএম নেতা পার্থ মুখোপাধ্যায়। প্রার্থীর মনোনয়ন জমা দেওয়ার সময় সেই অভিযোগ মৌখিক ভাবে জেলাশাসককে জানান পার্থ মুখোপাধ্যায়। তিনি সরাসরি বলেন, তৃনমুল কংগ্রেসের প্রার্থীর গাড়িকে পুলিশ কোথাও আটকায়নি। জেলাশাসকের কার্যালয় পর্যন্ত তা এসেছে। এটা একেবারে পক্ষপাতিত্ব করা হয়েছে। তবে এই অভিযোগ নিয়ে জেলাশাসকের কোন প্রতিক্রিয়া পাওয়া যায় নি।
প্রসঙ্গেতঃ, আগামী ২৫ এপ্রিল দুপুর তিনটে পর্যন্ত আসানসোল লোকসভা নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে। ২৬ এপ্রিল জমা হওয়া মনোনয়ন পত্র পরীক্ষা বা স্ক্রুটিনি করা হবে। ২৯ এপ্রিল দুপুর তিনটে পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। আগামী ১৩ মে চতুর্থ দফায় আসানসোল লোকসভা কেন্দ্রের নির্বাচন।

Leave a Reply