RANIGANJ-JAMURIA

রানিগঞ্জে দুই পাড়ার পাড়ার মধ্যে সংঘর্ষ , একাধিক গাড়ি ভাঙচুর, আহত ৩, আটক ৪ , এলাকায় উত্তেজনা

পুরনো বিবাদের জেরে ঘটনা, দাবি পুলিশের

বেঙ্গল মিরর, রানিগঞ্জ, রাজা বন্দোপাধ্যায়/চরণ মুখার্জী : পুরনো বিবাদের জেরে দুই পাড়ার বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলো। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে আসানসোল পুরনিগমের ৯০ নং ওয়ার্ডের  রানিগঞ্জের হিল বস্তি এলাকায়। বুধবার সকালেও ঐ ঘটনার রেশ ছিলো ঐ এলাকায়। সংঘর্ষে একাধিক চারচাকা গাড়ির হামলা করে ভাঙচুর করা হয়েছে। একটি পাড়ার এক মহিলা সহ মোট তিনজন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। পুলিশ এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে রানিগঞ্জ থানার পুলিশ।


জানা গেছে, রানিগঞ্জ থানার হিলবস্তির বাউরি পাড়ায় কীর্তনের আয়োজন করা হয়েছিলো। মঙ্গলবার সেই কীর্তনের শেষ দিন ছিলো। তাই মঙ্গলবার রাতে বাউরি পাড়া থেকে একটি নগর কীর্তন বেরোয়। সেই নগর কীর্তন গোটা এলাকা পরিক্রমা করছিলো। সেই নগর কীর্তন পাশে ডোম পাড়ায় যায়। অভিযোগ সেই সময় ডোম পাড়ার কয়েকজন যুবক নগর কীর্তনে থাকা বাউরি পাড়ার লোকেদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। অভিযোগ, হামলা চালানোর পাশা পাশি ইট পাটকেল ছোঁড়া হয়। এই ঘটনার জেরে সেই সময় ঐ এলাকায় থাকা তিনটি চারচাকা গাড়িতে ভাঙচুর চালানো হয়। এই ঘটনার পরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে খবর পেয়ে এলাকায় আসে রানিগঞ্জ থানার পুলিশ।


এই ঘটনা নিয়ে বুধবার সকালে ৯০ নং ওয়ার্ডের কাউন্সিলর শক্তি রুইদাস বলেন, হিলবস্তির বাউরি পাড়ায় কীর্তনের আয়োজন করা হয়েছিলো। মঙ্গলবার সেই কীর্তন শেষে বাউরি পাড়ার বাসিন্দারা এলাকা পরিক্রমায় বেরোন। তারা যখন ডোমপাড়ায় যান তখন তাদের উপর হামলা চালানো হয়। ইটপাটকেল ছোঁড়া হয়। তাতে বাউরি পাড়ার এক মহিলা সহ তিনজন আহত হয়েছেন। একাধিক গাড়িতে ভাঙচুর করা হয়েছে। তিনি আরো বলেন, এই দুই পাড়ার মধ্যে অনেক আগে থেকেই পুরনো বিবাদ আছে। সেই বিবাদের জেরে এই ঘটনা মনে হচ্ছে। পুলিশ দুই পাড়া মিলিয়ে চারজনকে আটক করেছে। যা হয়েছে, তা ঠিক হয়নি। আমি পুলিশকে বলেছি, আইন মোতাবেক যা করার করে সমস্যার সমাধান করতে হবে।
এদিকে পুলিশ জানায়, পুরনো বিবাদ থেকে মনে হচ্ছে মঙ্গলবারের ঘটনা। বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।

Leave a Reply