ASANSOL

আসানসোল প্রগতি ও বিএন ঘাঁটির ১১ তম রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়:
আসানসোলের অন্যতম সামাজিক সংগঠন আসানসোল প্রগতি ,,ও বিএন ঘাঁটির ১১ তম রক্তদান শিবির অনুষ্ঠিত হলো রবিবার চেলিডাঙা হাইস্কুলের পাশেই আসানসোল প্রগতির কার্যালয়ে। এদিন ওই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন
আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, রক্তদান আন্দোলনের কর্মী প্রবীর ধর, আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাংক ইনচার্জ ডাঃ সঞ্জিৎ চ্যাটার্জি, আইনজীবী অমিতাভ মুখার্জি, স্বপন চৌধুরী, সন্তোষ দত্ত, সৌমিত্র রিন্টু ঘাঁটি, সুমন্ত ঘাঁটি, জয়দীপ মুখার্জী প্রমুখ।



সংগঠনের পক্ষে শুভব্রত ভট্টাচার্য ( পিন্টু) বলেন, নির্বাচনের সময় আসানসোল জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকের রক্ত সংকট দেখা দিয়ে থাকে এই প্রখর গ্রীষ্মে। কিন্তু লোকসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে পুলিশ এবং অন্যান্য সরকারি সংস্থার পক্ষ থেকে রক্তদান শিবির আয়োজন করা সম্ভব হচ্ছে না। সেক্ষেত্রে জেলা হাসপাতাল ব্লাড ব্যাংক কর্তৃপক্ষের অনুরোধে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়।শিবিরে ৫৬ জন স্বেচ্ছায় রক্তদান করেন,তার মধ্যে ৫ জন মহিলাও ছিলেন।
আমরা ব্লাড ব্যাংকে কথা দিয়েছিলাম ৫০ ইউনিট জোগাড় করার চেস্টা করবো, কিন্তু স্বামীজীর কৃপাতে ৫৬ ইউনিট জোগাড় হলো।
এটা প্রমান হলো আমরা কেউ কিছু করার মালিক নই, স্বামীজীর কৃপাতে আমরা সমস্ত কাজ করতে পারছি।

এদিকে আসানসোল পুরসভার চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, প্রগতি মানে সমাজের সর্বক্ষেত্রে এগিয়ে যাওয়া। রামকৃষ্ণ, বিবেকানন্দ, শ্রীমা আমাদের সেই পথ দেখিয়েছেন। রক্তদান আসলে জীবনদান। শুধু রক্তদানের মধ্যে দিয়েই আমাদের জীবনকে সীমাবন্ধ না রেখে শিক্ষা থেকে স্বাস্থ্য সব ক্ষেত্রেই প্রগতি কিছু করছে। ওরা আসানসোলের গর্ব। এই অনুষ্ঠানের সহযোগিতায় ছিল আসানসোলের অন্যতম বস্ত্রবিপনী বিএন ঘাঁটি।

Leave a Reply