ASANSOL

আসানসোলে বন্ধ ঘরের ভেতর থেকে অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মীর পচাগলা ঝুলন্ত দেহ উদ্ধার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ বন্ধ ঘরের ভেতর থেকে উদ্ধার হলো অবসরপ্রাপ্ত এক ব্যাঙ্ক কর্মীর পচাগলা ঝুলন্ত দেহ। রবিবার রাতের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে আসানসোল দক্ষিণ থানার হিলভিউ পার্ক ( সাউথ) এলাকায়। মৃত অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মীর নাম সলিল কুমার দত্ত (৭০)। সোমবার সকালে আসানসোল জেলা হাসপাতালে ঐ ব্যক্তির মৃতদেহর ময়নাতদন্ত হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কয়েক বছর আগে ব্যাঙ্কের চাকরি থেকে অবসর নিয়েছেন আসানসোলের হিলভিউ পার্ক ( সাউথ) এলাকার বাসিন্দা সলিল কুমার দত্তর। বেশ কিছুদিন হলো তার সঙ্গে স্ত্রী ডলি দত্তর বনিবনা হচ্ছিলোনা। দাম্পত্যকলহ চলছিল। সে কারণে স্ত্রী স্বামীকে ছেড়ে অন্যত্র থাকছিলেন। দত্ত দম্পতির দুই ছেলে বাইরে থাকেন।  তিনদিন আগে পারিবারিক অশান্তির কারণে ডলি দত্ত স্বামীর নামে থানায় ভারতীয় দন্ডবিধির ৪৯৮ নং ধারায় শারীরিক নির্যাতনের মামলা দায়ের করেছিলেন। তারপর থেকে সলিল কুমার দত্তকে বাড়ির বাইরে দেখা যায় নি।

রবিবারে প্রতিবেশীরা দত্ত পরিবারের বন্ধ বাড়ির ভেতর থেকে দুর্গন্ধ পান। তারা ডলি দত্তকে খবর দেন। তিনি সঙ্গে সঙ্গে ছুটে আসেন। এরপর দরজা ভেঙে বাড়ির ভেতরে গিয়ে এলাকার বাসিন্দারা দেখেন ঘরের মধ্যে গলায় দড়ি দিয়ে ঝুলছেন সলিল কুমার দত্ত। সঙ্গে সঙ্গে তাকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।
প্রাথমিক তদন্তের পুলিশের অনুমান, স্ত্রীর সঙ্গে সম্পর্কের টানাপোড়েন ও তার পরে থানায় অভিযোগ দায়ের হওয়ায় মানসিক অবসাদে ভুগছিলেন সলিল কুমার দত্ত। সেই কারণে তিনি দিন কয়েক গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছেন। এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা করা হয়েছে।

কুলটিতে গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার

বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হলো এক গৃহবধূর ঝুলন্ত দেহ। রবিবার রাতের এই ঘটনাটি ঘটে। আসানসোলের কুলটি থানার মিঠানি কোলিয়ারির লোডিং ধাওড়ার বাসিন্দা মৃত গৃহবধূর নাম কুন্তী দেবী (৩৯)।
পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার রাতে বাড়ির লোকেরা কুন্তী দেবীকে ঘরের মধ্যে গলায় দড়ি দেওয়া ঝুলন্ত অবস্থায় দেখতে পান। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।
প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, ঐ গৃহবধূ পারিবারিক অশান্তির কারণে মানসিক অবসাদে ভুগছিলেন। সেই কারণে তিনি গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছেন।

অন্ডালে ইসিএল কর্মীর অস্বাভাবিক মৃত্যু

অস্বাভাবিক মৃত্যু হলো এক ইসিএল কর্মীর। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে। আসানসোলের জামুড়িয়া থানার নিংঘার শিবডাঙার বাসিন্দা মৃত ইসিএল কর্মীর নাম বদা মাঝি (৪২)। মৃত বদা মাঝি ইসিএলের ঝাঁঝড়া কোলিয়ারিতে আন্ডারগ্রাউন্ড ট্রিমার পদে কাজ করতেন। সোমবার সকালে আসানসোল জেলা হাসপাতালে ইসিএল কর্মীর মৃতদেহর ময়নাতদন্ত হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, বদা মাঝির রবিবার রাত আটটা সোমবার সকাল ছটা পর্যন্ত ঝাঁঝড়া কোলিয়ারিতে ডিউটি ছিলো। তিনি সেখানে ডিউটি করছিলেন। বেশ কিছুক্ষন ডিউটি করার পরে তার শরীর খারাপ হয়। তখন সে সহকর্মীদের সঙ্গে বাড়ি ফিরছিলেন। মাঝ রাস্তায় তার শরীর আরো খারাপ হয়ে যায়। তখন তাকে খান্দ্রা গ্রামীন হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।

Leave a Reply