PANDESWAR-ANDAL

পুলিশের জালে দুই প্রতারক

বেঙ্গল মিরর, সার্থক কুমার দে, অন্ডাল : ( Andal News ) পুলিশের তৎপরতায় ধরা পরল দুই প্রতারক । ধৃতদের নাম অমিত কুমার শাহ ও অমিত শাহ । সোনার অলংকার পালিশ করার নাম করে সেগুলি হাতিয়ে নেওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে । রবিবার তাদের পেশ করা হয় আদালতে । শুক্রবার অন্ডাল বাজার ও অন্ডাল মোর সংলগ্ন একটি আবাসন এলাকায় সোনার অলংকার পালিশ করতে দিয়ে প্রতারণার শিকার হন দু’জন ।  দুজনই থানাতে অভিযোগ দায়ের করেন । অন্ডাল থানা রোডের বাসিন্দা বৈশাখী ভট্টাচার্য নামে এক মহিলার আংটি পালিশ করে দেওয়ার নাম করে সেই আংটি নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা । এরপর তারা হানা দেয় অন্ডাল মোর সংলগ্ন গীতাঞ্জলি আবাসন এলাকাতে একটি গাড়ি ক্লিনিং গ্যারেজে ।

ছেলে ও নাতির অনুপস্থিতিতে সেই সময় গ্যারেজে বসেছিলেন বৃদ্ধা মিন্দ কাউর নামে এক মহিলা । তার সোনার কানের দুল পালিশ করার অজুহাতে সেগুলিও নিয়ে পালায় প্রতারকেরা । গ্যারেজের সিসিটিভি ক্যামেরায় প্রতারণার গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি হয় । দেখা যায় দু’জন যুবকে দোকানে ঢুকতে ও বের হতে । তাদের পরনে ছিল জিন্স প্যান্ট, সার্ট ও জুতো । একজনের কাঁধে ছিল সাইড ব্যাগ ।
অভিযোগ পাওয়ার পরে সিসিটিভি ফুটে সংগ্রহ করে প্রতারকদের উপর নজরদারি শুরু করে অন্ডাল থানার পুলিশ । শনিবার বেলা ১২-টা নাগাদ প্রতারক ঐ দু’জনকে বাইক নিয়ে অন্ডাল মোড় থেকে উখরার দিকে আসতে দেখা যায় । তাদের পিছু ধাওয়া করে পুলিশ । দক্ষিণখন্ড গ্রামে এসে প্রতারক দু’জনকে ধরে তারা । রবিবার প্রতারকদের পেশ করা হয় দুর্গাপুর মহাকুমা আদালতে । জিজ্ঞাসাবাদের জন্য ধৃতদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে বলে পুলিশ সূত্রে খবর ।

Leave a Reply