ASANSOL-BURNPURBengali NewsWest Bengalराजनीति

পশ্চিম বর্ধমান / তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি পদে থেকে গেলেন জিতেন্দ্র তেওয়ারি / মন্ত্রী মলয় ঘটককে করা হলো চেয়ারম্যান

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৩ জুলাইঃ পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি হিসাবে থেকে গেলেন জিতেন্দ্র তেওয়ারি। তবে জেলায় দলের সাংগঠনিক ক্ষেত্রে ব্যাপক রদবদল করা হয়েছে। তা অবশ্যই ২০২১ সালের বিধানসভা ভোটকে সামনে রেখে। আসানসোল লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার মধ্যে গত বিধানসভা ৫টি রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস জিতেছিলো। কিন্তু তারপরও গত লোকসভা ভোটে আসানসোলে শাসক দলের হার হয়। তারপর জেলা সভাপতি পদে আনা হয়েছিলো আসানসোল পুরনিগমের মেয়র তথা পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারিকে।


এবারও তার উপর আস্থা রাখা হয়।
রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটককে জেলা চেয়ারম্যান করে, দলের সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছে। চেয়ারম্যান তথা জেলায় দলের কো-অর্ডিনেটর থাকা ভি শিবদাসন ওরফে দাসুকে রাজ্যের অন্যতম সম্পাদক করা হয়েছে। জেলার কো-অর্ডিনেটর করা হয়েছে দুজনকে। তারা হলেন দূর্গাপুরের বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল ও দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি অনুমোদিত কয়লা খাদান শ্রমিক কংগ্রেসের সাধারণ সম্পাদক হরেরাম সিংকে। জেলার ৯টি বিধানসভার দায়িত্ব তাদের দুজনকে ভাগ করে দেওয়া হয়েছে।
অন্যদিকে, জেলার যুব সংগঠনের মুখ বদল করা হয়েছে। সভানেত্রী ববিতা দাসকে সরিয়ে নতুন সভাপতি করা হয়েছে রুপেশ যাদবকে। ববিতা দাস ও জেলার এক যুব নেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে রাজ্য কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে। একইভাবে আরো এক যুব নেতা চন্দ্রনাথ সাহানাকে রাজ্য সম্পাদক করা হয়েছে।
দায়িত্ব পাওয়ার পরে জিতেন্দ্র তেওয়ারি, মলয় ঘটক ও ভি শিবদাসন ওরফে দাসু বলেন, দলনেত্রী মমতা বন্দোপাধ্যায় যা নির্দেশ দেবেন তা পালন করে দলের সংগঠন জেলায় আরো মজবুত করবো।

Leave a Reply