ASANSOLBengali NewsDURGAPURPURULIA-BANKURAWest Bengal

“বাংলার শিক্ষা দূরভাষে” প্রকল্প রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের/ ১৮০০-১২৩-২৮২৩ নম্বরে ফোন করলেই মিলবে যে কোনো বিষয়ে সমস্যার সমাধান

আসানসোল, বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত:
রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের সমস্ত ডিস্ট্রিক্ট ইনস্পেক্টর (ডি আই) , স্কুল ইনস্পেক্টর ( এস আই) দের রাজ্যের স্কুল এডুকেশন দপ্তরের কমিশনারের পক্ষ থেকে ই মেল মারফত একটি নির্দেশিকা জারি করে বলা হয়েছে ” বাংলার শিক্ষা দূরভাষে” নামক একটি নতুন অভিনব উদ্যোগ আগামী ৪ ই আগস্ট ২০২০ থেকে শুরু করা হবে।
এই উদ্যোগের মাধ্যমে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বোর্ডের অধীন যে কোনো ছাত্র-ছাত্রী যে কোনো বিষয়ের উপর কোনো জিজ্ঞাস্য থাকলে অথবা পাঠক্রমের কোনো কিছু সম্পর্কে দ্বিধাবোধ থাকলে সেটি একটি টোল ফ্রি নম্বরে ফোন করলে তার উত্তর সহজেই পেতে পারে। টোল ফ্রি নম্বরটি হলো 1800-123-2823।
এই তথ্যটি রাজ্যের ডি. আই এবং এস .আই দের সমস্ত স্কুলগুলিতে আগামী ৩ রা আগস্ট এর মধ্যে রাজ্যের স্কুলগুলিকে জানিয়ে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এরই সঙ্গে সমস্ত হেড অফ ইনস্টিটিউশন অর্থাৎ স্কুলের প্রধানদের সমস্ত ছাত্রছাত্রীদেরকে ৪ ই আগস্ট ২০২০ এর মধ্যে অবশ্যই জানিয়ে দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউন এর সময় ছাত্র-ছাত্রীরা অনেকাংশেই ভিডিও কলের মাধ্যমে অথবা ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছে। কিন্তু এরপরেও স্কুলের পাঠক্রমের অপর কোন বিষয়ে কোন জিজ্ঞাসা থাকলে এই টোল ফ্রি নাম্বার ফোন করে সেই বিষয়ে সদুত্তর পাওয়া যাবে। রাজ্য সরকারের স্কুল শিক্ষা দপ্তরের পক্ষ থেকে এই উদ্যোগ ছাত্র-ছাত্রীদের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠবে এটাই আশা করা যায়।

Leave a Reply