ASANSOL

আসানসোল কর্পোরেশন এর ২০ নম্বর ওয়ার্ডে জলের পাইপ বসানোকে কেন্দ্র করে গ্রামবাসীদের বিক্ষোভ; কাউন্সিলর খণ্ডন করলেন অভিযোগ:

বেঙ্গল মিরর,আসানসোল, ২৩ শে আগস্ট,২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত :

গ্রামবাসীরা

জলের পাইপ বসানোর কোনো খবর গ্রামবাসীদের না দিয়ে এবং এ বিষয়ে কোনো ওয়ার্ক অর্ডার দেখতে চাওয়ায় কন্ট্রাক্টরের কাছে অথবা কাউন্সিলরের কাছে কোনো উত্তর না পাওয়ায় জমায়েত করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা । পাশাপাশি ওই এলাকার কাউন্সিলরের সমালোচনাও করল তারা । ঘটনাটি আসানসোল পৌরনিগমের ২০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত মরিচকোটা এলাকার ।

বিক্ষোভকারীদের মধ্যে থেকে মরিচকোটা সোশাল ওয়েলফেয়ার অ্যান্ড কালচারাল কমিটির পক্ষ থেকে আস্তিক বাউরি জানায়,” এলাকার কাউন্সিলর শ্রাবণী মণ্ডলকে অনেকবার বলা হলেও তিনি কোনোভাবে পদক্ষেপ নেন নি। এলাকায় অনেক উন্নয়নমূলক কাজে কেলেঙ্কারী ও দুর্নীতি হয়েছে। এলাকায় জলের পাইপলাইন বসানোর সময় জনগণের ব্যক্তিগত জমি দখল করা হচ্ছে। যদি কাজের অর্ডার না দেখানো হয় তবে কোনও পরিস্থিতিতে কাজ করতে দেওয়া হবে না এবং তারা আন্দোলনে নামবেন।”

কাউন্সিলর শ্রাবণী মণ্ডল

বিষয়টি নিয়ে ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শ্রাবণী মণ্ডলের সঙ্গে কথা বলা হলে তিনি জানান, “এই অভিযোগ ভিত্তিহীন। তৃণমূল কংগ্রেসের সরকার স্বচ্ছতার সঙ্গে কাজ করে চলেছে। জলের পাইপলাইন বসানোর কাজটি সরকারি “আমরুত” প্রকল্পের অধীন। তাই আসানসোলে কর্পোরেশনর বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ অবগত রয়েছে। এ বিষয়ে আরো বিস্তারিত জানার থাকলে অভিযোগকারীরা আসানসোল কর্পোরেশন এবং জল দপ্তরে যোগাযোগ করতে পারেন।”
এছাড়া কাউন্সিলর শ্রাবণী মন্ডল নিজেই জানান, ” পাইপ লাইন বসানোর সময় কারোর জমি দখল হয়ে থাকলে তিনি আসানসোল করপোরেশনের সংশ্লিষ্ট দপ্তরে এ বিষয়ে বিস্তারিত লিখিত অভিযোগ করতে পারেন। এ বিষয়ে কোন সাহায্য করার থাকলে তিনি নিশ্চয়ই কাউন্সিলর হিসেবে সহযোগিতা করবেন।

Leave a Reply