ASANSOLDURGAPURHealthKULTI-BARAKAR

হেলথ ওয়ার্ল্ড হাসপাতালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, জেলাশাসকের কাছে নালিশ

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল: করোনার সংকট চলাকালীন, চিকিৎসার নাম করে বেলাগাম এবং অস্বাভাবিক হাসপাতালের বিল নেওয়ার অভিযোগের খবর এতদিন দেশের বড় বড় শহরগুলি থেকে আসছিল। পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের হাসপাতালের বিরুদ্ধে এখন এই গুরুতর অভিযোগ আনা হয়েছে।অল ইন্ডিয়া সেন্টার ফর আরবান এন্ড রুড়াল ডেভেলপমেন্টের পক্ষ থেকে দুর্গাপুরের গান্ধী মোড়ের হেলথ ওয়ার্ল্ড (HEALTH WORLD) হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসার অবহেলার অভিযোগ করে ওই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে, রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি, পশ্চিম বর্ধমানের জেলাশাসক এবং আসানসোলে জেলার স্বাস্থ্য অধিকর্তা সিএমওএইচ এর কাছে অভিযোগ করা হয়।


 অভিযোগকারী সংস্থার কো-অর্ডিনেটর অনাল মুখার্জি বলেছেন বেশ কিছু ক্ষেত্রে ভুল চিকিৎসার কারণে করোনা আক্রান্তের মৃত্যু হয়। এদের মধ্যে একজন অবসরপ্রাপ্ত এলআইসি কর্মী এবং একজন ইসিএল কর্মচারীও ছিলন। হাসপাতালের ব্যবস্থাপনার গাফিলতির কারণে উভয় রোগীর মৃত্যু হয়। পরিবারের সদস্যদের মোবাইলে রোগীর সাথে কথা বলতেও দেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি। সঠিক কোনও তথ্য চিকিৎসার সময় পরিবারের সদস্যদের দেওয়া হয়নি। তিনি বলেন যে বিশেষ সূত্র থেকে জানা গেছে যে হাসপাতাল ম্যানেজমেন্ট এই রোগীদের ওপর পরীক্ষার করার জন্য আন্দাজে ওষুধ ব্যবহার করে এবং যার কারণে এই রোগীরা মারা যান। একই সঙ্গে এইরকম চিকিৎসার জন্য, হাসপাতাল মোটা অঙ্কের টাকার বিল নেন। করোনার সঙ্কটে হাসপাতালের ভূমিকা খতিয়ে দেখা উচিত।


 অভিযোগ ভিত্তিহীন, তদন্তের জন্য প্রস্তুত: মোহন শর্মা 

হেলথওয়ার্ল্ড হাসপাতালের পরিচালক (পিআর) মোহন শর্মা বলেছেন যে অভিযোগটি ভিত্তিহীন । এখানে কোনও গাফিলতি বা ঝামেলা নেই। তারা যে কোনও তদন্তের জন্য প্রস্তুত। তিনি বলেন, আমরা এখানে অন্যান্য হাসপাতালের তুলনায় ভালো এবং উন্নততর চিকিৎসা পরিষেবা দিয়ে থাকি। এটি হাসপাতালের সুনাম কে বদনাম করার চক্রান্ত ও ষড়যন্ত্র।

অন্যান্য হাসপাতালের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে


এদিকে অন্যান্য হাসপাতালের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে।  করোনার সংকটের সময় আসানসোলের হাসপাতাল এবং দুর্গাপুরের অন্যান্য হাসপাতালগুলিতে তদন্তের নামে একটি মোটা ফি আদায়ের অভিযোগ আনার কথা শুনতে পাওয়া গিয়েছিল । তবে এখনও পর্যন্ত কোনও অভিযোগ করা হয়নি। আসানসোলের একটি হাসপাতাল মাত্র দেড় দিনের মধ্যে ২৫ হাজার টাকা বিল দিয়েছে যেখানে রোগীর জ্বর ছিল এবং ওই রোগীর করোনা পরীক্ষা পর্যন্ত করা হয়নি বলে অভিযোগ। এরকমই অভিযোগ হাসপাতালেগুলির বিরুদ্ধে রয়েছে।