ASANSOLASANSOL-BURNPURBengali NewsWest Bengal

যে পুলিশরা বাগবাজারে তর্পণ করার মঞ্চ খুলেছেন ক্ষমতায় আসলে উর্দি খুলে নেব : রাজু

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : করোনা আবহে ৪ ঠা সেপ্টেম্বর আসানসোলের রবীন্দ্র ভবনে জমায়েত করে অনুষ্ঠান করার জন্যে আসানসোল দক্ষিণ থানার পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা করে। তারই কিছুদিন আগে একই সঙ্গে জামুরিয়া থানার তরফেও একটি মামলাও করা হয়েছিল।বুধবার আসানসোল দক্ষিণ থানার দায়ের করা মামলাটিতে আসানসোল জেলা আদালতে এসে জামিন নিলেন বিজেপির রাজ্য সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায় । পরে জামুরিয়া থানার
মামলাটিতেও জামিন পেয়ে যান তিনি ।

রাজু বন্দ্যোপাধ্যায়ের আক্রমণাত্মক অবস্থান আসানসোল আদালতে বুধবারও অব্যাহত ছিল।
এরই সঙ্গে আদালত চত্বর থেকে এদিন রাজ্য‍ের শাসক দল এবং মুখ্যমন্ত্রীকে একহাত নেন তিনি। আবারও বর্তমানে বেআইনি কাজ করলে ক্ষমতায় আসলে পুলিশের উর্দি খুলে নেবার কথা বললেন তিনি।

কলকাতায় বাগবাজারে মহালয় তর্পণের জন্য তৈরি করা মঞ্চ পুলিশের পক্ষ থেকে খুলে দেওয়া হয়েছে সে ব্যাপারে রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, বেআইনিভাবে মঞ্চ খুলে নেওয়া হয়েছে যে পুলিশরা আজকে ওই মঞ্চ খুলেছেন তাদের আমরা ক্ষমতায় আসলে উর্দি খুলে নেবো।


যদিও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল বাগবাজারের এই মঞ্চ তৈরি করার জন্য আগাম কোন আবেদন বা অনুমতি নেওয়া হয়নি। সে ব্যাপারে তিনি বলেন , পুলিশ আবেদন করলে পারমিশন দেয় না, প্রধানমন্ত্রী মোদী জি , স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহজি আসলে পারমিশন দিচ্ছে না। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী এলেও পারমিশন পাওয়া যায় না। রাজ্যে আবেদন করলে বেশিরভাগ ক্ষেত্রেই পারমিশন পাওয়া যায় না। মহালয়াতে সনাতন ধর্মের তর্পণ সেটিও রাজ্যের মুখ্যমন্ত্রী করতে দেবেন না। পুরোটাই নাটক চলছে। একদিকে পুরোহিতদের ভিক্ষা হিসেবে ১০০০ টাকা করে দিচ্ছেন আরেকদিকে তর্পণ করা বন্ধ করে দিচ্ছেন, পূজা পূজা এবং সরস্বতী পুজো বন্ধ করে দিচ্ছেন। এই দ্বিচারিতা মুখ্যমন্ত্রীকে বন্ধ করতে হবে। বাংলার মানুষ এটিকে ভালো চোখে দেখছেন না।

ওই সময় আসানসোল জেলা কোর্টে রাজ্য বিজেপি সহ – সভাপতি রাজু ব্যানার্জি ছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা সভাপতি লক্ষণ ঘড়ুই, রাজ্য কমিটি সদস্য কৃষ্ণেন্দু মুখার্জি ,জেলা সচিব কেশব পোদ্দার,উপাসনা উপাধ্যায়, এস এন লাম্বা, আশা শর্মা, এস আর বর্মন, মদন চৌবে , সুব্রত মিশ্র, সুদীপ চোধুরী, অমিত গড়াই, রাম অধিকারী, সুদীপ গুহ রায়, সুজিত ঠাকুর প্রমুখ প্রচুর নেতা কর্মী সমর্থকরা।

Leave a Reply