ASANSOLASANSOL-BURNPUR

বার্ণপুরে খুনের ঘটনা: গ্রেফতার মহিলা সহ দুজন, ৫ দিনের পুলিশ রিমান্ড

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ ডিসেম্বরঃ গত ১৮ নভেম্বর সকালে আসানসোলের হিরাপুর থানার বার্নপুরের নরসিং বাঁধের মিঠাই গলি থেকে বস্তাবন্দি দেহ উদ্ধার হয়েছিলো। পরে সনাক্ত হলে জানা যায়, ঐ দেহ পান্ডবেশ্বরের বাসিন্দা ইসিএলের কর্মী বিজয় পাসোয়ানের। পুলিশ জানিয়েছিলো, বিজয় পাসোয়ানকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। প্রমাণ লোপাটের জন্য দেহ বস্তাবন্দি করে ঐ এলাকার রাস্তায় ফেলেছে দূষ্কৃতিরা। পরিবারের তরফে অভিযোগ পাওয়ার পরে হিরাপুর থানার পুলিশ তদন্তে নামে। একমাসেরও বেশি সময় পরে, সেই খুনের ঘটনায় বৃহস্পতিবার রাতে দুজনকে গ্রেফতার করলো হিরাপুর থানার পুলিশ। ধৃতদের নাম হলো মন্নুভাই প্যাটেল ও রিতা ওরফে রেশমি গুপ্তা। ধৃতরা নরসিং বাঁধের মিঠাই গলি এলাকার বাসিন্দা। শুক্রবার ধৃতদের আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে ৫ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন।


আসানসোল দূর্গাপুর পুলিশের সাংবাদিক সম্মেলনে (পশ্চিম) বিশ্বজিত মাহাতো বলেন, হিরাপুর থানার বার্ণপুরের নরসিং বাঁধের মিঠাই গলি থেকে বস্তা বন্দি একটি অঞ্জাতপরিচয় ব্যক্তির দেহ উদ্ধার হয়েছিলো গত ১৮ নভেম্বর। হিরাপুর থানার পুলিশ তদন্তে নেমে জানতে পারে ঐ দেহটি পান্ডবেশরের বাসিন্দা ইসিএলের কর্মী বিজয় পাসোয়ানের। এর পরে তদন্তে নেমে বিভিন্ন সূত্র ধরে প্রথমে আটক করা হয় ঐ এলাকারই বাসিন্দা মন্নুভাই প্যাটেল ও রিতা ওরফে রেশমি গুপ্তাকে। তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়। পরে বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয়েছে । পুলিশের জেরায় দুজনেই এই খুনের কথা শিকার করেছে। কিভাবে এই খুন করা হয়েছে তা জানতে ঘটনার পূর্ননির্মান করা হবে বলেও জানান তিনি।


জানা গেছে, চাকরি দেওয়ার নাম করে এক বছর আগে বিজয় পাসোয়ান মন্নুভাই প্যাটেলের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়েছিলো। কিন্তু, বিজয় পাসোয়ান তাকে চাকরি করে দিতে পারেনি। বারবার টাকা ফিরিয়ে দেওয়ার কথা বললেও বিজয় পাসোয়ান ঐ টাকা ফিরিয়ে দিচ্ছিলো না।
ঐ ইসিএলের কর্মী মেয়ের বিয়ের বাজার করতে আসানসোলে এসেছিলো ১৬ নভেম্বর। ছেলেকে বাসে চাপিয়ে বাড়ি ফিরে যেতে ইসিএল কর্মী। ছেলেকে সে বলেছিলো , কুলটিতে কয়েকজনকে আত্মীয়কে বিয়ের নিমন্ত্রণ করে রাতে বাড়ি ফিরবে। কিন্তু তিনি আর বাড়ি ফিরে যাননি। তিনি নিখোঁজ হয়ে যান। বাড়ির লোকেরা তিনদিন পরে পান্ডবেশ্বর থানার তার নিখোঁজের ডায়েরি করতে গিয়ে জানতে পারেন, হিরাপুর থানা এলাকায় একটি মৃতদেহ উদ্ধার হয়েছে। পরে তারা আসানসোল জেলা হাসপাতালে এসে, মৃতদেহ সনাক্ত করেন।


পুলিশ জানতে পারে যে, মন্নুভাই প্যাটেলের বাড়িতে থাকতো ভাড়াটিয়া হিসেবে থাকতো রিতা ওরফে রেশমি গুপ্তা। ধৃতরা পুলিশকে জানায়, ১৬ নভেম্বর বিকালে বিজয় পাসোয়ান তাদের বাড়িতে আসে। রাতে তারা তাকে তার গলায় পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে খুন করে। সেদিন রাতে তারা মৃতদেহটি ঘরের মধ্যেই রেখেছিলো। পরের দিন ১৭ নভেম্বর রাতে তারা সেই দেহ বস্তাবন্দি করে রাস্তায় ফেলে আসে।
ডিসিপি (পশ্চিম) আরো বলেন, শুধু টাকা না দেওয়ায় এই খুন না, এর পেছনে অন্য কোন কারণ আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। ধৃতদেরকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

Leave a Reply