ASANSOLBengali NewsDURGAPUR

আসানসোল ও দূর্গাপুরে চালু হলো মা প্রকল্পের দুটি স্টল

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল ও দূর্গাপুর, ১৫ ফেব্রুয়ারিঃ : এবার বাংলায় ৫ টাকায় ডিম, ভাত ও তরকারির সঙ্গে ভরপেট খাবার। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সরস্বতী পূজোর আগের দিন সোমবার এই বিশেষ প্রকল্পের উদ্বোধন করলেন । রাজ্যের অন্যান্য জায়গার সঙ্গে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুরে এই খাবার সরবরাহ করার জন্য দুটি স্টল করা হয়েছে।


রাজ্য সরকার রাজ্যের মানুষ দের জন্য মাত্র ৫ টাকায় খাবার সরবরাহ করবে। প্রকল্পটির নাম দেওয়া হয়েছে “মা”। প্রতিদিন দুপুর থেকে ১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এই খাবার দেওয়া হবে।
কলকাতা কর্পোরেশন( KMC) এলাকায় এই প্রকল্পটি চালু করা হচ্ছে। পরবর্তী সময়ে, এটি পুরো রাজ্যে এটি বাস্তবায়িত করার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে।রাজ্য সরকারের তরফে মুখ্যমন্তী বলেছেন, দরিদ্র ও শ্রমজীবী ​​মানুষের সুবিধার্থে এই প্রকল্প শুরু করা হচ্ছে।

এর সঙ্গেই বিরোধী দলগুলি নির্বাচনের আগে এই প্রকল্পের মাধ্যমে জনগণকে প্রলোভিত করার পরিকল্পনা বলতে শুরু করেছে। লক্ষণীয় বিষয় হলো যে, কয়েক বছর আগে ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কুমারী জয়ললিতার সরকার ডাল, ভাত প্রকল্পটি পাঁচ টাকায় শুরু করেছিল যা বিজেপি ক্ষমতায় আসার পরে বন্ধ যায়।


এদিকে এদিন আসানসোল পুরনিগম এলাকায় জিটি রোডের উষাগ্রামের অগ্নি কন্যা ভবনের সামনে মা প্রকল্পের একটি স্টল করা হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, পশ্চিম বর্ধমান জেলার অতিরিক্ত জেলা শাসক ডঃ অভিজিৎ সেভালে, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটক, তবস্সুম আরা, পূর্ণ শশী রায়, প্রাক্তন কাউন্সিলর বাচ্চু রায় চৌধুরী, পুরনিগমের চীফ ইঞ্জিনীয়ার সুকোমল মন্ডল, ওস বীরেন অধিকারী।


অন্যদিকে দূর্গাপুর পুরনিগমের সামনে এদিন মা প্রকল্পের স্টল করা হয়। এর উদ্বোধন করেন মেয়র দিলীপ অগস্থি ও ডেপুটি মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়। দুই জায়গাতেই মুখ্যমন্ত্রী উদ্বোধন জায়েন্ট স্কিনে দেখানো হয়।

Leave a Reply