ASANSOLASANSOL-BURNPURHealth

SAIL-ISP এবং রাজ্য সরকারের সহযোগিতায় বার্নপুরে ৫০০ বেডের কোভিড হাসপাতাল, মলয় ঘটকের উদ্যোগে আগামী ১৪ মে থেকে চালু হতে চলেছে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় :
পশ্চিম বর্ধমান জেলায়
করোনা পরিস্থিতিতে করোনা আক্রান্তদের কোভিড হাসপাতালের শয্যা পাওয়ার ক্ষেত্রে অনেকাংশেই চরম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল বিগত দিনে। কারণ বেড়েই চলেছে করোনা আক্রান্তদের সংখ্যা। এবার সেই সমস্যার শীঘ্রই সমাধান হতে চলেছে আসানসোল শিল্পাঞ্চলে।

SAIL ISP বার্নপুর , দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল এবং রাজ্য সরকারের সহযোগিতায় আসানসোলের উত্তরের বিধায়ক মলয় ঘটকের উদ্যোগে আগামী ১৪ মে থেকে চালু হতে চলেছে বার্নপুরে ৫০০ বেডের কোভিড হাসপাতাল।

পশ্চিমবঙ্গের ESI হাসপাতালগুলি সেরা সম্মান পেতে চলেছে

এ ব্যাপারে আসানসোল উত্তরের বিধায়ক মলয় ঘটক কে ফোন করা হলে তিনি বলেন, ইস্কো হাসপাতালের সিইও পরিকাঠামো বা ইনফ্রাস্ট্রাকচার দিতে চেয়ে তার সঙ্গে যোগাযোগ করেন। এছাড়া অক্সিজেন সাপোর্ট দেবে ইসকো। সেইমতো জেলাশাসক কে বলে ৩ দিন আগে ঠিক হয় আসানসোলে কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হবে। সহায়তা করবে দুর্গাপুরের বেসরকারি হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল।


এরই সঙ্গে প্রাক্তন মন্ত্রী ও আসানসোল উত্তরের তৃতীয় বারের নিবাচিত বিধায়ক মলয় ঘটক রাজ্য সরকারের পক্ষ থেকে সমস্ত সহযোগিতার বিষয়টি দেখছেন। ১৪ ই মে থেকে ভর্তি শুরু হয়ে যাবে। এটি হবার পর আসানসোল ও জেলার মানুষ স্বস্তির নিশ্বাস ফেলবে সেটি বলাই বাহুল্য।

বস্তুত উল্লেখ্য, এতদিন দুর্গাপুরের সনকা হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা চলছিল। কেউ করোনা আক্রান্ত হলে তাকে সনোকা হাসপাতালের ওপর নির্ভরশীল থাকতে হতো।

এ বিষয়ে তৃণমূল জেলা সভানেত্রী আলপনা ব্যানার্জী সোশ্যাল মিডিয়া তে রাজ্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন রাজ্য সরকার ও আসানসোলের ভূমিপুত্র মলয় ঘটকের নেতৃত্বে এই করোনা পরিস্থিতে শিল্পাঞ্চলের মানুষের কাছে এটি খুব বড়ো পাওনা।মলয় ঘটকের তত্ত্বাবধানে এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শিল্পাঞ্চলের সব মহলের মানুষ।

আইএসপি অফিসিয়াল সূত্র জানায়, বর্তমানে ছোটদীঘারি কাছে একটি 200 শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মিত হচ্ছে। একই সাথে স্পোর্টস হাউস 100 শয্যা বিশিষ্ট safe home তৈরি করা হচ্ছে।

2 thoughts on “SAIL-ISP এবং রাজ্য সরকারের সহযোগিতায় বার্নপুরে ৫০০ বেডের কোভিড হাসপাতাল, মলয় ঘটকের উদ্যোগে আগামী ১৪ মে থেকে চালু হতে চলেছে

  • Debasish Chakraborty

    It is an excellant decession ,thanks to our beloved Moloy Da and official of both SAIL ISP and Govt.Official

    Reply
  • Satyam Kumar Ram

    Thank you sir,

    Reply

Leave a Reply