ASANSOLBengali NewsRANIGANJ-JAMURIA

কড়া বিধিনিষেধেই মিড ডে মিলের চাল নিতে হাজির পড়ুয়ারা বিতর্কে রানিগঞ্জের স্কুল

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৭মেঃ করোনা সংক্রমণ আটকাতে রাজ্য এখন কার্যত লকডাউনের মধ্যে চলছে কড়া বিধিনিষেধ। সকাল সাতটা থেকে দশটা দোকানপাট খোলা। স্কুল কলেজের মতো সব শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সরকারি বেসরকারি অফিসও বন্ধ। প্রয়োজন ছাড়া সকাল দশটার পর অযথা বাইরে ঘোরাঘুরিতেও নিয়ন্ত্রণ আনা হয়েছে। রাত নটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত বাইরে থাকা নিষেধ।


এমন পরিস্থিতিতে স্কুলে হাজির পড়ুয়ারা! মিডে মিলের চাল নিতে আসানসোলের রানিগঞ্জের সিয়ারশোল গার্লস হাইস্কুলে সোমবার চলে আসে বেশকিছু পড়ুয়া। এই নিয়েই বেঁধেছে বিতর্ক। স্কুলে আসা পড়ুয়াদের দাবি স্কুলের ম্যাডাম তাদেরকে ডেকেছেন। পড়ুয়াদের এই দাবি অস্বীকার করেন স্কুলের টিচার ইনচার্জ। সোমবার ছিলো কড়া বিধিনিষেদের দ্বিতীয় দিন। এদিন তারমধ্যে মিড ডে মিলের চাল নিতে পৌঁছে যায় অষ্টম শ্রেণীর কিছু পড়ুয়া। রানিগঞ্জের বেলবাঁধ এলাকা থেকে তারা আসে এদিন স্কুলে আসে বলে জানা গেছে।


পড়ুয়াদের দাবি, স্কুলে চারদিন ধরে মিড ডে মিলের চাল দেওয়া হচ্ছে। তারা আগে আসতে পারেনি। সোমবার স্কুলের ম্যাডামকে ফোন করলে তিনি সকালে আসতে বলেন। তবে ছাত্রীদের এই দাবিকে অস্বীকার করেছেন স্কুলের টিচার ইনচার্জ শুক্লা চক্রবর্তী। তিনি বলেন অভিভাবকদের চাল দেওয়া হচ্ছে গত চারদিন ধরে। সোমবার হঠাৎ করেই ঐ পড়ুয়ারা স্কুলে চলে আসে। পড়ুয়ারা জানিয়েছে তাদের বাড়িতে অভিভাবকরা কাজে ব্যস্ত থাকায় নিজেরাই চাল নিতে চলে এসেছে। টিচার ইনচার্জ আরো বলেন, সবাইকে বকুনি দিয়ে স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়। রানিগঞ্জের পাঞ্জাবি মোড় ফাঁড়ির পুলিশের সাহায্য নিয়ে টোটো করে বাড়ি তাদেরকে বাড়ি পাঠিয়ে দিয়েছি।

Leave a Reply