ASANSOL

করোনা ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে স্বাস্থ্য কেন্দ্রে বিশৃঙ্খলা, উত্তেজনা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৯ জুলাইঃ করোনা ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে শুক্রবার উত্তেজনা ছড়ালো আসানসোল পুরনিগমের ৩১ নং ওয়ার্ডে। এদিন সকাল থেকে এই ওয়ার্ডের বেলডাঙ্গা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন দেওয়া শুরু হলে শুরু হয় চরম বিশৃঙ্খলা ও বিভ্রান্তি। এদিন সকাল থেকে যে সমস্ত মানুষেরা এই স্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিন নিতে এসেছিলেন তাদের অনেকেরই ছিল প্রথম ডোজ। কিন্তু অভিযোগ তারা কেউই পায়নি ভ্যাকসিনের প্রথম ডোজ।

তাদের অনেকের অভিযোগ, প্রথম ডোজ নেওয়ার জন্য স্লট বুক করে ভ‍্যাকসিন নিতে এসেছিলেন তারা। কিন্তু তারপরেও মেলেনি ভ্যাকসিন। এদিন শুধুমাত্র প্রথম ডোজ নিতে আসা ব্যক্তিরাই নন, ভ‍্যকসিনের দ্বিতীয় ডোজ নিতে আসা ব্যক্তিরাও এদিন সমস্যায় পড়েন। পরে অশান্তি শুরু হলে প্রথম ডোজের ভ‍্যাকসিন দেওয়া শুরু করা হয়। আর যার জেরে সমস্যায় পড়েন দ্বিতীয় ডোজ নিতে আসা মানুষজনেরা।


যদিও, স্বাস্থ্য কেন্দ্রে থাকা পুরনিগমের স্বাস্থ্য আধিকারিক বলেন, প্রশাসনিক নির্দেশিকা অনুযায়ী দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। গন্ডগোলের খবর পেয়ে আসে আসানসোল উত্তর থানার পুলিশ। তাদের হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেওয়া হয়।
অন্যদিকে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটক দাবি করে বলেন, করোনার ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে রাজ্যে প্রতি বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকার। যে কারণে ভ্যাকসিন নিয়ে রাজ্যের বিভিন্ন স্থানে অশান্তি শুরু হয়েছে। আর এর জন্য এদিন তিনি সম্পূর্ণরূপে কেন্দ্রীয় সরকারকে দায়ী করেন। তিনি বলেন, আমরা সবরকম ভাবে চেষ্টা করছি।

Leave a Reply