BARABANI-SALANPUR-CHITTARANJAN

জেলা প্রশাসনের পক্ষ থেকে সালানপুর ব্লকে পালিত হল বিশ্ব আদিবাসী দিবস

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- আজ বিশ্ব আদিবাসী দিবস তাই কোরোনা আবহে জেলা জুড়ে মহাসমারোহের সাথে ৯ আগস্ট দিনটিকে আদিবাসীদের স্বতন্ত্র সাংস্কৃতিক পরিচয় তুলে ধরার গুরুত্ব নিয়ে দিনটিকে পালন করা হল ‘বিশ্ব আদিবাসী দিবস হিসেবে।
এই দিনটিতে আদিবাসী সমাজের নিজস্ব স্বতন্ত্র সংস্কৃতি উপস্থাপনের উদ্দেশ্যে দিনটি উদযাপন করা হয় ।তেমনি পশ্চিমবর্ধমান জেলার সালানপুর ব্লকের বাথানবাড়ি আদিবাসী গ্রামে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় ,সালানপুর ব্লক এর সহযোগিতায় বিশ্ব আদিবাসী দিবস দিনটি বিশেষ ভাবে পালিত হল ।

এদিন প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন জেলাশাসক বিভূ গোয়েল ও সভাধিপতি সুভদ্রা বাউড়ি সহ বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় এ ছাড়াও উপস্থিত ছিলেন দুর্গাপুর পূর্ব এর বিধায়ক প্রদীপ মজুমদার।অতিরিক্ত এডিএম সন্দীপ টুডু ,পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি, সালানপুর ব্লক আধিকারিক অদিতি বাসু,জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, সমিতির সহসভাপতি বিদ্যুৎ মিশ্র, কৈলাস পতি মন্ডল, সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি বিজয় সিংহ (ভোলা), প্রমুখ।

এ দিন জেলা প্রশাসনের পক্ষ থেকে আদিবাসী সম্প্রদায়ের মানুষদের সম্মাননা প্রদান করা হয়,জাতি সংশা পত্র, তাছাড়া আদিবাসী সম্প্রদায়ের কৃতী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এই অনুষ্ঠানে উপস্থিত প্রত্যেকে রাজ্য সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।
এদিন বিশেষ অতিথি ছাড়াও এদিন সালানপুর ব্লকের সকল দফতরের আধিকারিক গন সহ দেন্দুয়া পঞ্চায়েত প্রধান শিমুলা মারান্ডি ,উপপ্রধান রঞ্জন দত্ত, রূপনারায়ানপুর প্রধান রানু রায় সহ অনেক ।

Leave a Reply