Bengali NewsRANIGANJ-JAMURIA

মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে জামুরিয়ায় রাজ্য সরকারের পক্ষ থেকে মুরগি বিতরণ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্যের মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে রাজ্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রাজ্যের মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়ে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে নির্দেশে রাজ্যের সবর্ত্র মহিলাদের স্বনির্ভর করার কাজ জোরকদমে চলছে।

মঙ্গলবার রাজ্য সরকারের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের পক্ষ থেকে পশ্চিম বর্ধমানের জামুড়িয়ায় এমজিএনআরজিএস কনভারজেন্স প্রকল্পের অন্তর্গত মুরগি প্রদান কর্মসূচির আয়োজন করা হয়। ওই কর্মসূচির উদ্বোধন করেন জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং। এছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদের অধ্যক্ষ তাপস চক্রবর্তী, জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ্যা বকুল মণ্ডল, জয়েন্ট বিডিও পরিমল সাহু, ব্লক লাইভস্টক ডেভেলপমেন্ট অফিসার বিশ্বদীপ রক্ষিত, পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি রেনুকা বাউরী, বনভূমি কর্মাধ্যক্ষ অনিমেষ ব্যানার্জী, জনস্বাস্থ্য কারিগরি দপ্তর এর কর্মাধ্যক্ষ জগন্নাথ শেঠ, লক্ষী চ্যাটার্জি প্রমুখ।

এ ব্যাপারে জামুরিয়া ব্লক এর কর্মাধ্যক্ষ জগন্নাথ শেঠের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, মুখ্যমন্ত্রীর নির্দেশ মতই “সেমি ইনটেনসিভ পোল্ট্রি লেয়ার ফার্মিং বাই সেল্ফ হেল্প গ্রুপ ইন কনভার্জেন্স উইথ এমজিএনআরজিএস ২১-২২ স্কিম এর আওতায় মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে রাজ্য সরকার সব সময় বিভিন্ন প্রকল্পের মাধ্যমে স্বনির্ভর গোষ্ঠীগুলিকে সহায়তা প্রদান করছে। আর সেই লক্ষ্যেই এই কর্মসূচির আয়োজন করা হয়। জামুড়িয়া ব্লকে মঙ্গলবার ৬৪ টি স্বনির্ভর গোষ্ঠীর মধ্যে মুরগির ছানা বিতরণ করা হয়। প্রতিটি স্বনির্ভর গোষ্ঠীকে ৫০ টি করে মুরগির ছানা দেওয়া হয়। ২১০ টি স্বনির্ভর গোষ্ঠীকে মুরগির ছানা বিতরণ করে সহায়তা করার লক্ষ্যমাত্রা সরকারের পক্ষ থেকে ধার্য করা হয়েছে। আমরা সেই লক্ষেই এগিয়ে চলেছি।”এদিন জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং সরকারের পক্ষ থেকে মহিলাদের স্বনির্ভর করার এই উদ্যোগের প্রশংসা করেন।

Leave a Reply