ASANSOLBengali News

স্থায়ীকরণ সহ একাধিক দাবিতে সিএমওএইচ অফিসে আশা কর্মীদের বিক্ষোভ, স্মারকলিপি প্রদান

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ আগষ্টঃ স্থায়ীকরণ সহ একাধিক দাবিতে মঙ্গলবার আসানসোলের কল্যানপুরে পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ অফিসে বিক্ষোভ দেখালেন জেলার বিভিন্ন ব্লকের আশা কর্মীরা। এআইইউটিইউসি অনুমোদিত পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়নের পশ্চিম বর্ধমান জেলা শাখা এদিনের বিক্ষোভের ডাক দিয়েছিলো। এদিন শতাধিক আশা কর্মী দাবি লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে সিএমওএইচ অফিসে বিক্ষোভে সামিল হয়।


বিক্ষোভকারীদের তরফে আসানসোলের বারাবনি ব্লকে কর্মরত আশা কর্মী যুথিকা বন্দোপাধ্যায় বলেন, আমাদের কাজের কোন তালিকা নেই। সব কাজের দায়িত্ব আমাদের কাঁধে চাপিয়ে দেওয়া হচ্ছে। স্বাস্থ্য কেন্দ্র ও বিডিও অফিস কোন জায়গা বাদ নেই। ২৪ ঘন্টা ৭ দিন কাজ করেও ন্যুনতম বেতন ও সম্মান পাইনা। কোন ছুটি নেই। যেদিন সরকারি অফিস ছুটি থাকে, সেদিনও আমাদের কাজ করতে হয়। করোনার সময় আমরা নিজেদের জীবন বাজি রেখে কাজ করেছি। কিন্তু আমাদের কাজ তো মা ও বাচ্চাকে দেখা। তার বাইরেরও প্রতিদিন নতুন নতুন কাজ আমাদের ঘাড়ে চাপিয়ে দেওয়া হচ্ছে।

যুথিকাদেবী আরো বলেন, আমরা কোন নতুন ফরম্যাট পূরণ করবো না। আমাদের মাসিক বেতন ন্যুনতম ২১ হাজার টাকা করতে হবে। বছরে ২৪ দিনের ছুটি দিতে হবে ও স্থায়ীকরণের ব্যবস্থা করতে হবে। সরকার তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন, আমাদের অনেক কিছু দেবেন। কিন্তু এখনো পর্যন্ত কিছুই পাইনি। সবই কাগজে কলমে হয়ে আছে। কবে পাবো জানিনা। তাই এদিন আমাদের দাবি জেলার সিএমওএইচকে লিখিত ভাবে জানাতে এসেছি। দেখি তিনি কি ব্যবস্থা করেন। কিছু না হলে, আমাদের দাবি আদায়ে অন্য ভাবনা ভাবতে হবে।

Leave a Reply