RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে ধসের ঘটনায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : রানীগঞ্জের 37 নম্বর ওয়ার্ডের সাহেব কুঠি কালী মন্দিরের লাগোয়া এলাকায় রাস্তা ধরেই ইসিএলের কুনুস্তোড়িয়া এরিয়ার পুরনো বালি ব্যাংকার সংলগ্ন ময়দানে কুড়ি ফুট বাই দশ ফুট এলাকাজুড়ে ধসের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সংলগ্ন অংশে 11 হাজার ভোল্টের বিদ্যুৎ পরিবাহী তার যাচ্ছে আর সেই এলাকা দিয়ে যাচ্ছে ইসিএলের তৈরি এলাকার মানুষদের যাতায়াতের জন্য রাস্তা।

বুধবার বিকেল নাগাদ হঠাৎ সেই জনবহুল স্থানে এই ধসের ঘটনায় হতচকিত হয়ে পড়ে এলাকার বাসিন্দারা। স্থানীয়রা এদিন দাবি করে বৃষ্টির পরে এই ধসের ঘটনা তারা প্রত্যক্ষ করে। পরে তারা ইসিএল কর্তৃপক্ষকে এই ঘটনার খবর দিলে ইসিএলের আধিকারিকেরা ঘটনাস্থলে এসে হাজির হন। সংলগ্ন অংশে বালি ব্যাংকার লাগোয়া এলাকায় সঠিকভাবে ভরাট না হওয়ার কারণে রাস্তার অন্য প্রান্তের জল গর্তের মুখে প্রবেশ করে ঐসকল অংশের মাটি ধুয়ে নিয়ে গিয়ে ধসের ঘটনা ঘটেছে বলেই প্রাথমিকভাবে ধারনা খনি কর্তৃপক্ষের। বিষয়টি তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলেই জানান।

ওই এলাকা যাতে সংরক্ষিত করা যায়, বিপদ মুক্ত করা যায়, তার প্রচেষ্টায় তারা চালাচ্ছেন বলে জানান। স্থানীয়রা দাবি করেন ইসিএল কর্তৃপক্ষ ওই অংশ ঘিরে না দিলে রাতের অন্ধকারে ওই রাস্তা দিয়ে কেউ যাতায়াত করলে বড় সড়ক দুর্ঘটনার কবলে পড়তে পারে ,যে কেউই। তাই অবিলম্বে এই এলাকাকে ঘিরে ফেলে মাটি ভরাটের দাবি জানান এলাকার বাসিন্দারা। বুধবার বিকেল নাগাদ ঘটায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। আগামীতে এই ধস আরো বাড়তে পারে বলেই আশঙ্কায় আতঙ্কিত এলাকার বাসিন্দারা।

সঞ্জয় মাজির স্মরণে বঙ্কিম নজরুল রবীন্দ্র ক্লাব, আইএনটিইউসি ও ইনমোসা 

CID বোম্ব স্কোয়াড নিষ্ক্রিয় করলো ৩০টি বোমা

Leave a Reply