LatestWest Bengal

BJP সংখ্যালঘু নেত্রী নাজিয়া এলাহী খান গ্রেফতার, মানুষকে ঠকানোর অভিযোগ

বেঙ্গল মিরর ,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: রাজ্য বিজেপির সংখ্যালঘু নেত্রী নাজিয়া এলাহী খান (Nazia Elahi Khan) গ্রেফতার হয়েছেন। তিনি আইনজীবী হয়ে মামলা লড়ার জন্য বিভিন্ন লোকের কাছ থেকে টাকা নিয়েছেন বলে অভিযোগ, কিন্তু তিনি মামলা লড়েননি । নাজিয়াকে বৃহস্পতিবার গিরিশ পার্ক পুলিশ গ্রেফতার করে। জানা গিয়েছে, নাজিয়া নিজেকে একজন আইনজীবী দাবি করলেও তার কাছে এমন কোন প্রমাণ ছিল না। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীও নাজিয়ার বিজেপিতে যোগ দেওয়ার সময় উপস্থিত ছিলেন। তবে গ্রেপ্তারের বিষয়ে আপাতত নীরবতা পালন করেছে বিজেপি।

file photo

পুলিশ সূত্রে খবর, সঞ্জীব আগরওয়াল নামে এক ব্যক্তি অভিযোগ করেন যে নাজিয়া ডিভোর্স মামলা লড়তে তাঁর কাছ থেকে ৬ লক্ষ টাকা নিয়েছিলেন। কিন্তু তিনি ওই মামলা লড়েননি। এরপর ওই ব্যক্তি ২০২০ সালে গিরিশ পার্ক থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তের জন্য পুলিশ বার কাউন্সিল এবং বার অ্যাসোসিয়েশনের কাছে চিঠি পাঠিয়েছে। সেখান থেকেই পুলিশ নিশ্চিত করে যে নাজিয়া আইনজীবী নন। এটি লক্ষনীয় যে ২০১৮ সালের জানুয়ারিতে নাজিয়া দিলীপ ঘোষের হাত থেকে পতাকা নিয়ে বিজেপিতে যোগদান করেন। তিন তালাক মামলার অন্যতম অভিযোগকারী ইশরাত জাহানের বিজেপিতে যোগদানের পরপরই নাজিয়া গেরুয়া শিবিরে চলে আসেন।

দলের রাজ্য মুখপাত্র শমিক ভট্টাচার্য বলেন, “অনেকেই বিজেপিতে যোগ দিয়েছেন। আমি সবাইকে চিনি না। ” যাইহোক, নাজিয়াকে বিভিন্ন গণমাধ্যমে বিজেপির আইন ও শ্রম সেলের নেতা হিসাবে বর্ণনা করা হয়েছে। তার সঙ্গে অনেক নেতার ঘনিষ্ঠতার ছবিও দেখা গিয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী এবং সংখ্যালঘু নেতা তার ফেসবুক প্রোফাইলে লেখা রয়েছে। সোশ্যাল মিডিয়ায়ও তিনি বেশ সক্রিয় ছিলেন। একই সঙ্গে তিনি নারীর অধিকার নিয়ে অনেক মন্তব্য করতেন।

Leave a Reply