ASANSOL

বেসরকারি কলেজ ও স্কুলের শিক্ষক শিক্ষিকাদের উপর তুঘলকি সিদ্ধান্ত চাপিয়ে মানসিক অত্যাচার করা হচ্ছে : চন্দ্রশেখর কুন্ডু

আসানসোলে প্রাইভেট কলেজ ও স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীদের সংগঠনের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হল



বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : রবিবার আসানসোল জেলা গ্রন্থাগারের সভাঘরে প্রাইভেট কলেজ ও স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীদের সংগঠনের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন মেয়র পারিষদ ( শিক্ষা ) সুব্রত অধিকারী, কাউন্সিলর ও প্রাক্তন শিক্ষিকা শ্রাবণী মন্ডল, পুরপিতা সংগঠনের সভাপতি ও আইনজীবী অনির্বাণ দাস, সংগঠনের সম্পাদক চন্দ্রশেখর কুন্ডু সহ আরও অনেকে। পাশাপাশি উপস্থিত ছিলেন বিভিন্ন বেসরকারি কলেজ ও স্কুলের ৭৮ জন শিক্ষক শিক্ষিকা।

বিশিষ্ট সমাজসেবী ও এই সংগঠনের সম্পাদক চন্দ্রশেখর কুন্ডু বলেন শিক্ষক শিক্ষিকারাই সমাজের মেরুদন্ড। কিন্তু গত কয়েক বছর ধরে কয়েকটি বেসরকারি কলেজ ও স্কুলের শিক্ষক শিক্ষিকাদের উপর তুঘলকি সিদ্ধান্ত চাপিয়ে মানসিক অত্যাচার করা হচ্ছে আমরা অভিযোগ পেয়েছি। এতে পড়াশোনার পরিবেশ নষ্ট হচ্ছে। আমাদের এই সংগঠন আইন মেনে শিক্ষক ও শিক্ষিকাদের পাশে দাঁড়াবে। এছাড়া শিক্ষার‌ প্রসারেও অগ্রনী ভূমিকা নেবে।


কাউন্সিলর অনির্বাণ দাস বলেন আমরা সব সময় বেসরকারি কলেজ ও স্কুলের এই সমস্ত শিক্ষক শিক্ষিকাদের পাশে থাকবো।
সহ সম্পাদক মহম্মদ আখতার বলেন শিক্ষক ও শিক্ষা কর্মীদের সম্মান সুরক্ষা ও শিক্ষার উন্নয়ন এই সংগঠনের উদ্দেশ্য। এদিন অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও ভয়েস মেসেজের মাধ্যমে শুভেচ্ছা জানান রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক।

Leave a Reply