ASANSOLBengali News

Breaking : Asansol শহরের জিটি রোডের একাংশে অটো ও টোটো চলাচলে নিষেধাজ্ঞা, পুলিশের মাইকিং

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়:
আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট আসানসোল শহরের মধ্যে যানজট মুক্ত করে ট্রাফিক ব্যবস্থার উন্নতির জন্য কঠোর পদক্ষেপ নিতে চলেছে। বেশ কয়েক বছর আগে সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো যে শহরের জিটি রোডে হটন রোড মোড় থেকে আসানসোল পুরনিগম মোড়ের মধ্যে কোন অটো ও টোটো চলবে না। সেই সময় সিদ্ধান্ত বেশ কিছুদিনের জন্য বাস্তবায়িত হলেও, পরে অজ্ঞাত কারণে তা আর হয়না। মাঝে করোনা আবহে গাড়ি চলাচলে নিয়ন্ত্রণ করা হয়। এবার আবার আসানসোল পুলিশ পুরনো সেই সিদ্ধান্ত কার্যকর করতে পদক্ষেপ নিতে চলেছে।


শুক্রবার থেকে আসানসোল পুলিশের পক্ষ থেকে মাইকিং করে আগামীকাল শনিবার সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত, জিটি রোডের হটন রোড মোড় থেকে আসানসোল পুরনিগম মোড় পর্যন্ত কোন টোটো ও অটো চলবে না। যদি নিদিষ্ট এই সময়ের মধ্যে জিটি রোডের এই জায়গায় টোটো বা অটো (জরুরী ক্ষেত্রে ব্যতীত) চলাচল করতে দেখা যায় তাহলে সেটিকে বাজেয়াপ্ত করা হবে ও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের এই ঘোষণার পর থেকে ‘অটো’ ও ‘অটো’ চালকরা আশঙ্কার মধ্যে রয়েছেন।

করোনা পরিস্থিতিতে আসানসোলে জিটি রোডে সকাল থেকে রাতের একটি নির্দিষ্ট সময় পর্যন্ত টোটো – অটো চলার ওপর নিষেধাজ্ঞা। সূত্রের খবর, আগামীকাল শনিবার আসানসোল সিটি বাস স্ট্যান্ডের মেন গেট বা হটন রোড মোড় থেকে আসানসোল মিউনিসিপাল কর্পোরেশন বা পুরনিগম (AMC) মোড় পর্যন্ত সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত টোটো – অটো চলার ওপর নতুন করে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন।
উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ের শেষ পর্যায়ে যানবাহন স্বাভাবিকভাবে চলাচল শুরু করেছে । এক্ষেত্রে টোটো ও অটো চলার ফলে জিটি রোড, হটন রোড বা এসবি গরাই রোডের মতো ব্যস্ততম রাস্তায় যানজট তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের হাঁটাচলা করা দায় হয়ে উঠেছে। তার মধ্যে করনো আবহে বাস ও মিনিবাস তেমন ভাবে চলাচল না করায় টোটো ও অটোর দৌরাত্ব আসানসোল শহরে ভীষণভাবে বেড়ে গেছে। প্রসঙ্গতঃ, আসানসোল শহরে টোটো বা অটো চলার কোন বৈধ রুট নেই।

লছিপুরে ট্রেড লাইসেন্স পরীক্ষা অভিযান আসানসোল কর্পোরশন ও পুলিশ

विद्यार्थियों के लिए सीएम की बड़ी घोषणा

Leave a Reply