ASANSOL

চোলাই মদ ও মদ তৈরির সামগ্রী বাজেয়াপ্ত করল আবগারি বিভাগ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-বারাবনি থানার আবগারি দপ্তরের পুলিশ অভিযান শনিবার ডেপুটি এক্সাইজ কালেক্টর কিরাট সিং বৃদ্ধির নেতৃত্বে বারাবনি ব্লকের অন্তর্গত খয়ের কানালি,মেটেলা, দাসকেয়ারী, থেকে বিপুল পরিমাণ চোলাই মদ উদ্ধার করা হলো। উদ্ধার হওয়া এই সকল মদ তৈরির সরঞ্জাম সহ ৫০ লিটার চোলাই মদ,এছাড়া ফার্মেন্টেড ওয়াশ 2500 থেকে 2600 লিটার বাজেয়াপ্ত করা হয়েছে।

জানাগেছে বারাবনি ব্লকের খয়ের কানালী দাসকেয়ারী,ও মেটেলা গ্রামে দীর্ঘদিন ধরে চোলাই মদের কারবার চলছিল।
এই কারবারিরা মদ তৈরি করে বিভিন্ন গোপন জায়গায় মজুত করার পর সেগুলো জেলার নানান প্রান্তে সরবরাহ করতো। আবগারি দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন,কিছুদিন ধরেই খবর আসছিল বারাবনি ব্লকের বিভিন্ন এলাকায় প্রচুর পরিমানে চোলাই মজুত করা হয়েছে।আর এরপরেই পুরো প্রস্তুতির সঙ্গে এদিন গোপন সূত্রে খবর পেয়ে জেলার সমস্ত টিম নিয়ে দশটি গাড়িতে করে এই অভিযান চালানো হয়।

ওই আধিকারিক জানিয়েছেন,অভিযানে গিয়ে দেখা গেছে এদিন প্রায় বহু চোলাই মদের ভাটি সহ মদ তৈরির উপকরণ ভেঙে দেওয়া হয়েছে।পাশাপাশি,মদ তৈরি করার প্রচুর কাঁচা মাল সহ উপকরণ বাজেয়াপ্ত করা হয়েছে।আবগারি দপ্তর ও বারাবনি থানা সূত্রে জানা গেছে, আগাম প্রস্তুতির ভিত্তিতে এদিন অভিযান চালানো হয়।অবৈধ চোলাই কারবারের সঙ্গে যুক্ত কোনো ব্যক্তিকে অবশ্য ধরা যায়নি।
এদিনের এই অভিযানে জেলা আবগারি বিভাগের উচ্চ আধিকারিক কিরাট সিং বৃদ্ধি
বারাবনি আবগারি বিভাগের ওসি সুকল্যান উপাধ্যায় সহ
পশ্চিম বর্ধমান জেলার সমস্ত আবগারি বিভাগের অফিসার উপস্থিত ছিলেন ।

Leave a Reply