ASANSOLBengali News

বাংলাদেশের ঘটনার প্রতিবাদে আসানসোল শহরে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মশাল মিছিল, বাবুল সুপ্রিয়কে কটাক্ষ

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৯ অক্টোবরঃ ( BJP Protest Rally At Asansol) বাংলাদেশে ইসকন মন্দির, দূর্গাপুজো মন্ডপ ও হিন্দুদের উপরে সদ্য হওয়া হামলার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় আসানসোল শহরে এক জেলা বিজেপির ডাকে এক মশাল মিছিল হয়। আসানসোলের বিএনআরে রবীন্দ্র ভবনের সামনে থেকে শুরু হয়ে জিটি রোডের ভগৎ সিং মোড়ে শেষ হওয়া সেই মিছিলে নেতৃত্ব দেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সভাপতি তথা বিধায়ক লক্ষণ ঘোড়ুই, জেলা কনভেনার শিবরাম বর্মন, কুলটি ও আসানসোল দক্ষিণের দুই বিধায়ক ডাঃ অজয় পোদ্দার ও অগ্নিমিত্রা পাল , আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি সহ জেলা নেতৃত্ব ও কর্মীরা।

বাংলাদেশের ঘটনার প্রতিবাদে আসানসোল


বাংলাদেশের ঘটনার প্রতিবাদে আসানসোল মিছিলে বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, হিন্দুদের সবচেয়ে সেফ মাদার ল্যান্ড হলো এই ভারতবর্ষ। বাংলাদেশে হিন্দুদের উপরে যা হচ্ছে, তা একবারেই ঠিক নয়। বাংলাদেশের মানুষদের মনে রাখা উচিত পদ্মার জল ও হিলি এবং পেট্টোপল সীমান্ত বন্ধ করে দেওয়া তাহলে কি হবে? এটা আমার ধমকি বা হুমকি নয়। এটা আমরা বাংলাদেশের সরকারকে মনে করিয়ে দিতে চাই। আশা করি সেখানকার হিন্দুদের উপরে অত্যাচার বন্ধ হয়ে। আর তার জন্য যথাযথ ব্যবস্থা নেবে সে দেশের সরকার। এই দেশের হিন্দুরা সবসময় বাংলাদেশের হিন্দুদের সঙ্গে আছে।


পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে দলের প্রচারে বাধা প্রসঙ্গে শুভেন্দু বলেন, এখানে তো এমপি এমএলএদের নিরাপত্তা নেই। সেখানে দলের প্রার্থী ও নেতাদের উপরে হামলা তো হবেই। এই রাজ্যের পুলিশ প্রশাসন তো তৃনমুল কংগ্রেসের শাখা সংগঠন ও দলদাসে পরিনত হয়েছে। এদিনই আসানসোলের সাংসদ পদ থেকে পদত্যাগ করার পরে বাবুল সুপ্রিয়র কিছু মন্তব্য প্রসঙ্গে বিরোধী দলনেতা বলেন, নিজের পুরনো কেন্দ্র আসানসোল নিয়ে তার ব্যক্তিগত ও মহত্ব থাকতেই পারে। তা নিয়ে আমার কিছু বলার নেই। তবে, তিনি যে বিজেপির পদ্ম ফুল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাইরে কোন রাজনৈতিক ব্যক্তিত্ব নন, তা যে কোন নির্বাচনে আসানসোলের মানুষ প্রমান করে দেবেন।

বাবা ও ভাইকে সাংসদ পদ থেকে পদত্যাগ করতে বলা নিয়ে এদিন বিরোধী দলনেতা বাবুলকে আক্রমন করে বলেন, আমি আমার বাবা ও ভাইকে কি বলবো, তা নিশ্চয় বাবুল সুপ্রিয়র কাছ থেকে পরামর্শ নেবো না। উনি তো নরেন্দ্র মোদির বদান্যতায় ২০১৪ সালে রাজনীতিতে এসেছেন। আর আমি ১৯৮৮ সালে কলেজ রাজনীতি করে সিআর হই। তারপর ১৯৯৫ সালে পুরসভার কাউন্সিলর হই। ২০০৫ সালে এমএলএ। তাহলে আমি বাবুল সুপ্রিয়র কাছ থেকে পরামর্শ কি করে নেবো? তবে তার পরামর্শ নেওয়ার আগে, বাবুল সুপ্রিয় আমার প্রশ্নের উত্তর দিক। পিসি ও ভাইপোর সঙ্গে তা কি চুক্তি হয়েছে তা সে প্রকাশ্যে আনুক। আর কি এমন হলো তিনি বিজেপি ও আসানসোলকে অন্ধকারে রেখে দলবদল করলেন।


বাংলাদেশের ঘটনার প্রতিবাদে আসানসোল এদিন সন্ধ্যায় মিছিলে যোগ দেওয়ার আগে শুভেন্দু অধিকারী দলের জেলা কার্যালয়ে বিজয়া সম্মেলন উপস্থিত থাকেন ও দলের জেলা নেতৃত্বর সঙ্গে একটি বৈঠক করেন। বৈঠকে তিনি আসানসোল পুরনিগম নির্বাচনে কোমর বেঁধে লড়াইয়ে নামার জন্য বার্তা দেন। কিভাবে দলকে পুর নির্বাচনে লড়তে হবে, তার একটা দিক নির্দেশ করে দেন শুভেন্দু অধিকারী।

বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচারের বিরুদ্ধে আসানসোলে বিজেপির প্রতিবাদ

Leave a Reply