ASANSOLBengali News

বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচারের বিরুদ্ধে আসানসোলে প্রতিবাদ, পোড়ানো হল প্রধানমন্ত্রীর কুশপূত্তলিকা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত:
বেশ কিছুদিন ধরেই ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু এবং হিন্দু মন্দিরগুলিতে কিছু উগ্রশক্তির দ্বারা ধারাবাহিকভাবে আক্রমণ শানানো হচ্ছে। সদ্য সমাপ্ত দুর্গাপূজার সময়ও অনুরূপ ঘটনা সামনে আসে।
বাংলাদেশে মা দুর্গার মূর্তি ভাঙা থেকে শুরু করে দুর্বৃত্তদের একাংশের অত্যাচারে অনেকেই ক্ষতিগ্রস্ত হন। ফলত, এর সাথে সাথে প্রতিবাদের ঝড়ও উঠতে শুরু করেছে। নিন্দার ঝড় উঠেছে সারা বিশ্বে।
আর এর পরেই বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বলতে হয়েছিল যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

কিন্তু এর পরেও, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের কর্মীরা রবিবার পশ্চিম বর্ধমানের জেলা সদর আসানসোলের উষাগ্রামে পথ অবরোধ করেন এবং বাংলাদেশে বারবার হিন্দুদের বিরুদ্ধে এ ধরনের হামলার প্রতিবাদ করেন। এর পাশাপাশি তারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুশপুত্তলিকা পুড়িয়ে বিক্ষোভ দেখান।

উভয় সংগঠনের নেতৃত্বের পক্ষ থেকে রাজ্যের পাশাপাশি কেন্দ্র সরকারের প্রধানের কাছে জবাব চাওয়া হয় যে বাংলাদেশে হিন্দুদের উপর এই ধরনের অত্যাচার আর কতদিন চলবে। তাদের প্রশ্ন ছিল কতদিন ধরে রাজ্য সরকার রাজ্যে বাংলাদেশীদের আশ্রয় দিতে থাকবে। তারা আশঙ্কা প্রকাশ
ও কটাক্ষ করে বলে যে, আগামী দিনে হিন্দুরা রাজ্যে সংখ্যালঘু হয়ে যাবে। তারা বলেন কেন্দ্রীয় সরকারকে এই দিকটিতে বিশেষ নজর দেওয়া দরকার।

বিক্ষোভ প্রদর্শনের সময় প্রভাত কুমার মাহাতো, বজরং দল প্রমুখ সন্তোষ ভগত, প্রদীপ কুমার বান্টি, বাপি বাউরি, প্রিন্স সাউ, বিজয় ঠাকুর প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply