ASANSOL

বারাবনির নুনি মোড় কালি পুজো এবার নবম বর্ষের, ৩০ ফুট প্রতিমার সঙ্গে থাকছে আকর্ষণীয় প্যান্ডেল

বেঙ্গল মিরর, আসানসোল, ১ নভেম্বরঃ তিন দিন পরে আগামী বৃহস্পতিবার শ্যামাপুজোর সঙ্গে আলোর উৎসবে মাতবে গোটা বাংলা। করোনা বিধি মেনে জাঁকজমকপূর্ণ ও আকর্ষণীয় কালি পূজোর আয়োজনের শেষ প্রস্তুতিতে ব্যস্ত আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকার কালি পূজোর আয়োজকরা।
আসানসোলের বারাবনি ব্লকের নুনি মোড়ে নুনি মোড় কালিপুজা কমিটির পূজোয় থাকছে ৩০ ফুটের একটি বিশাল মূর্তি। এই পুজোয় একইসঙ্গে একটি আকর্ষণীয় প্যান্ডেল থাকবে পুজোর কেন্দ্রবিন্দু। এই পুজোয় প্যান্ডেল ও প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ করে ফেলেছেন আয়োজকরা। এই কালি পূজা কমিটির সভাপতি অরিজিৎ রায় জানান, এবার কালি পূজো নবম বর্ষের। কাল্পনিক মন্দিরের আদলে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। যা তৈরি করছেন মেদিনীপুরের কারিগররা।

একই ভাবে, ধানবাদের মৃৎশিল্পীরা ৩০ ফুটের একটি প্রতিমা তৈরি করছেন। এর পাশাপাশি আলোকসজ্জারও করা হয়েছে আকর্ষণ করার মতো । তিনি আরো বলেন, করোনা পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন ও পুলিশের জারি করা সব নির্দেশ ও বিধি মেনে চলা হবে। যে কারণে এবার এখানে পুজোয় কোন মেলাও হচ্ছে না। তিনি বলেন, শহরের বিভিন্ন পূজা দেখতে মানুষ যায়। এটা শহর থেকে একটু দূরে, আসানসোলের ২ নং জাতীয় সড়কের জুবিলী মোড় থেকে আড়াই কিলোমিটার গেলেই মানুষ সহজেই এখানে এসে জমকালো ও আকর্ষণীয় পূজা দেখতে পারবেন।

Jamuria কারখানার মালবাহী ট্রাকের ধাক্কায় মৃত্যু এক যুবকের, ঘটনাকে ঘিরে রণক্ষেত্রের চেহারা এলাকায়

Leave a Reply