Bengali NewsRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে পথ কুকুরদের ভ্যাক্সিনেশন করার উদ্যোগ

বেঙ্গল মিরর,রাণীগঞ্জ, চরণ মুখার্জি :  খনি শহর রানীগঞ্জে পথ কুকুরদের ভ্যাক্সিনেশন করার উদ্যোগ গ্রহণ করল রানীগঞ্জের পশুপ্রেমী সংস্থা ভয়েস লেস। মঙ্গলবার বিশ্ব আন্টি রেবিস ডে দিবসের দিনেই রানীগঞ্জ থানা প্রাঙ্গণে বেশকিছু সারমেয়( পথের কুকুর) কে রেবিসের এর ইনজেকশন দেওয়া হল, ওই পশুপ্রেমী সংস্থার পক্ষ থেকে। বিগত কয়েক বছর ধরে লাগাতার পশু প্রেমের নজির গড়া এই সংস্থা, এবার পথের কুকুরের কামড়ের পর জলাতঙ্কের হাত থেকে যাতে মানুষ রেহাই পাওয়া যায় সে বিষয়টি মাথায় রেখেই এ ধরনের ভ্যাক্সিনেশন কর্মসূচি তারা করছেন বলেই জানিয়েছেন তাদের বক্তব্যে।

ইতিমধ্যেই রাস্তার কুকুরদের প্রত্যহ করোনার দিনগুলোতে খাবার-দাবারের অভাবের বিষয় লক্ষ্য করে, খাবার দিয়ে তাদের পরিচর্যা করে চলেছেন এই সংস্থা। প্রত্যহ বিভিন্ন স্থানে তারা পৌঁছে গিয়ে পথের কুকুরদের খাবার দিয়ে থাকেন। এর পাশাপাশি কুকুরেরা যাতে দুর্ঘটনার শিকার না হয় তার জন্য তাদের গলায় রিফ্লেক্টর পরিয়েছেন সংস্থার সদস্যরা। এবার তারা বিশ্ব এন্টি রেবিস দিবসের দিন কুকুরদের ভ্যাক্সিনেশন করার উদ্যোগ গ্রহণ করেছেন।

সংস্থার সদস্যদের দাবি 10 দিনের মধ্যে তারা রানীগঞ্জ শহরের বিভিন্ন প্রান্তে 200 টির মত-পথের কুকুরকে এই ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা নেবেন। মঙ্গলবার রানীগঞ্জ থানা চত্বরে এই বিশেষ দিনটিকে স্মরণীয় রাখতে সাদা পায়রা উড়িয়ে, বেলুন উড়িয়ে, রানীগঞ্জ থানার ওসি অজয় মণ্ডল এই কর্মসূচির শুভ সুচনা করলেন।

অস্ত্র কারবার মামলায় উত্তর প্ৰদেশের দুই গ্রেফতার 

আসানসোলে কিশোরীকে ধর্ষণ, দোষী সাব্যস্ত, কাল শাস্তি ঘোষণা 

Leave a Reply