ASANSOLLoksabha Election 2024

আসানসোলে সাত প্রার্থীর মনোনয়ন জমা

বেঙ্গল মিরর, আসানসোল,  রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল লোকসভা কেন্দ্রে নির্বাচনে লড়াইয়ের জন্য সবমিলিয়ে মোট সাতজন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিলেন। তার মধ্যে মুল লড়াইয়ে থাকা তিন প্রার্থী হলেন তৃনমুল কংগ্রেসের শত্রুঘ্ন সিনহা, বিজেপির সুরিন্দর সিং আলুওয়ালিয়া ও বামফ্রন্ট ও কংগ্রেসের জোট প্রার্থী সিপিএমের জাহানারা খান। এই তিনজন গত ২৩ এপ্রিল তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাকি চারজন হলেন বহুজন মুক্তি পার্টি বা বিএমপির দীপিকা বাউরি, এসইউসিআইয়ের অমর চৌধুরী, বিএসপি বা বহুজন সমাজ পার্টির সানি কুমার সাউ ও নির্দলের সুজিত পাল।


জানা গেছে, তৃনমুল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা ২০২২ সালের উপনির্বাচনে জেতার পরে এই নিয়ে দ্বিতীয়বার আসানসোল লোকসভা কেন্দ্র থেকে লড়াই করছেন। সুরিন্দর সিং আলুওয়ালিয়া আসানসোল থেকে এই প্রথমবার লড়াইয়ে নামলেন। একইভাবে সিপিএমের জাহানারা খানও আসানসোল থেকে লোকসভা নির্বাচনে এই প্রথম লড়াইয়ের থাকছেন। অন্যদিকে, দ্বিতীয়বার এসইউসিআইয়ের অমর চৌধুরী লোকসভা নির্বাচনে লড়াইয়ে নামলেন।

   প্রসঙ্গতঃ, বৃহস্পতিবার গত ১৮ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্রের আগামী ১৩ মে ভোটের জন্য নির্বাচন কমিশন নোটিফিকেশন জারি করেছিলো। বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছিলো মনোনয়ন জমা দেওয়ার কাজ। ২৫ এপ্রিল বৃহস্পতিবার দুপুর তিনটে পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ছিলো । ২৬ এপ্রিল শুক্রবার জমা পড়া মনোনয়ন পত্রগুলি পরীক্ষা বা স্ক্রুটিনি  করা হবে। আগামী ২৯ এপ্রিল সোমবার দুপুর পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। তারপরই প্রকাশিত হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

Leave a Reply