ASANSOL

কয়লা পাচার মামলা, অসুস্থ বিকাশ মিশ্র এখনো চিকিৎসাধীন, আবার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ২২ ডিসেম্বরঃ কয়লা পাচার মামলায় ধৃত বিকাশ মিশ্রকে বুধবারও আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করা গেলো না। গত ১৩ ডিসেম্বর সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী এদিন বিকাশকে হাজির করানোর নির্দেশ দিয়েছিলেন। কিন্তু এদিন আসানসোল জেলের তরফে আদালতে জানানো হয়, বিকাশ মিশ্রর শরীর এখনো খারাপ। সেই কারণে সে কলকাতায় এসএসকেএমে ভর্তি আছে।

गौ तस्करी CBI चार्जशीट


এদিন তার অনুপস্থিতিতে আইনজীবী সোমনাথ চট্টরাজ শারীরিক অবস্থার কথা বলে জামিনের আবেদন করেন। সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার বিকাশের জামিনের বিরোধিতা থেকে আবেদন করে বলেন, বিকাশকে কল্যাণী এইমস বা দিল্লি এইমস নিয়ে গিয়ে মেডিকেল বোর্ড কটে তার অসুস্থতা পরীক্ষা করা হোক। দু’পক্ষের সওয়াল-জবাবের শেষে বিচারক, বিকাশ মিশ্রর জামিন নাকচ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। পরে সোমনাথ চট্টরাজ বলেন, সিবিআইয়ের আবেদনে আদালত এদিন কোন রায় দেয়নি। তবে বিচারক বিকাশের সব মেডিকেল রিপোর্ট সংগ্রহ করতে সিবিআইকে নির্দেশ দেন। আগামী ৫ জানুয়ারি আবার বিকাশ মিশ্রকে আদালতে হাজির করানোর নির্দেশ এদিন বিচারক দিয়েছেন।


প্রসঙ্গতঃ, এর আগে ডিসেম্বরের প্রথম দিকে আসানসোলের সিজেএম আদালতের বিচারক বিকাশ মিশ্রর দু দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। সেইমতো পরে বিকাশকে আসানসোলে বিশেষ সিবিআই আদালতে হাজির করানোর কথা ছিলো। কিন্তু, বিকাশ মিশ্র আসানসোল জেল থেকে অসুস্থ অবস্থায় প্রথমে আসানসোল জেলা হাসপাতালে ও পরে বর্ধমান মেডিকেল কলেজে ভর্তি করা হয়। সেখান থেকে পরে তাকে স্থানান্তর করা হয় কলকাতার এসএসকেএমে। তখন থেকেই সে সেখানেই ভর্তি রয়েছে।


প্রসঙ্গতঃ, গত ১৬ মার্চ গরু ও কয়লা পাচার মামলা সাথে যুক্ত থাকার অভিযোগ বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছিল ইডি দিল্লি থেকে। পরে তাকে সিবিআই রিমান্ডেও নিয়েছিলো। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে মেডিকেল রিপোর্টের ভিত্তিতে সিবিআই আদালত তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করেছিলো আসানসোলের সিবিআই আদালত গত এপ্রিল মাসে।

Leave a Reply