AMC POLLASANSOL

আসানসোল পুরনিগম নির্বাচন তৃনমুলের তালিকা কলকাতায়, জেলা বিজেপি কার্যালয়ে ড্রপ বক্স

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৮ ডিসেম্বরঃ আসানসোল পুরনিগম নির্বাচনকে কেন্দ্র করে পুর এলাকায় সাজ সাজ রব। কোন দলের কে কোন ওয়ার্ডে প্রার্থী হবে, তা আলোচনা জোর কদমে চলছে।
জানা গেছে, শাসক দল তৃনমুল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা নেতৃত্ব আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা কলকাতায় ইতিমধ্যেই চলে গেছে। বলতে গেলে, একটি ওয়ার্ডে একের বেশি নাম রয়েছে। বেশ কয়েকজন বিদায়ী কাউন্সিলরকে এবারে টিকিট নাও দেওয়া হতে পারে। সংরক্ষণের জন্য বেশ কয়েকজনের ওয়ার্ড বদল করা হবে। প্রার্থী তালিকায় বেশ কিছু চমকও থাকতে পারে। জেলা নেতারা মঙ্গলবার বলেন, কলকাতা থেকেই এদিন রাতে বা বুধবার সকালে প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।


এদিকে, মঙ্গলবার থেকে আসানসোলের ধাদকা মোড় সংলগ্ন ২নং জাতীয় সড়ক লাগোয়া জেলা বিজেপি কার্যালয়ে প্রার্থী হতে ইচ্ছুক এমন লোকেদের বায়োডেটা জমা নেওয়ার জন্য ” ড্রপ বক্স ” চালু করা হয়েছে। এদিন জেলা কার্যালয়ে ছিলেন সদ্য সভাপতির দায়িত্ব পাওয়া দিলীপ কুমার দে। তিনি এই প্রসঙ্গে বলেন, প্রার্থী বাছাই করতে ৯ জনের একটি কমিটি রাজ্য নেতৃত্বর নির্দেশে করা হয়েছে। পাশাপাশি মন্ডল সভাপতিদের কাছ থেকে তাদের এলাকায় থাকা ওয়ার্ড পিছু তিনজনের নামের তালিকা জমা দিতে বলা হয়েছে। ৮০ শতাংশ সেই কাজ হয়ে গেছে।

এমন অনেকে আছেন, যারা মন্ডল সভাপতিদের মাধ্যমে নাম দিতে পারবেন। তাদের জন্যই জেলা কার্যালয়ে এই ড্রপ বক্স এদিন সকাল এগারোটা থেকে চালু করা হয়েছে। বুধবার দুপুর তিনটে পর্যন্ত তা চালু থাকবে। তারপর সেখানে জমা পড়া বায়োডেটা দেখে ১০৬ টি ওয়ার্ডের একটি নামের তালিকা বুধবার সন্ধ্যার মধ্যেই পাঠিয়ে দেওয়া হবে কলকাতায়। প্রদেশ নেতৃত্ব তা দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এদিন বিজেপির যুব মোর্চার নেতা সুদীপ চৌধুরীকে মনোনয়ন পত্রের ফর্ম তুলতে দেখা যায় মনোনয়ন কেন্দ্রে। এই প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি বলেন, তাকে দলের তরফে ড্যামি ফর্ম তুলতে বলা হয়েছে। শাসক দল তো চায়না বিরোধী দলের কেউ ফর্ম তুলুক।


এদিকে, বামফন্ট্র ও কংগ্রেসের প্রার্থী তালিকা কবে প্রকাশিত হবে, তা এদিন জানা যায়নি। তাদের মধ্যে আদৌও আসন সমঝোতা হবে কিনা তাও স্পষ্ট নয়। কংগ্রেসের জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী এদিন বলেন, প্রার্থী নিয়ে আলোচনা চলছে। দু/একদিনের চূড়ান্ত করা হবে।
এদিকে প্রার্থীদের নাম ঘোষণা না হলেও, আসানসোল পুরনিগমের বেশ কয়েকটি ওয়ার্ডে সোমবার থেকে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের কর্মীরা দেওয়াল লেখার কাজ শুরু করে দেন। তাদের বক্তব্য, প্রার্থীদের নাম ঘোষণা হলে, ফাঁকা অংশে তা লিখে দেওয়া হবে। কাজটা একটু এগিয়ে রাখা হচ্ছে।

Leave a Reply