LatestWest Bengal

বর্ধমানে ড্রাগস কারখানার হদিশ, STF ৬৫ কোটি টাকার হেরোইন বাজেয়াপ্ত করল

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : শহরের কেন্দ্রস্থলে চলছিল মাদক ব্যবসা। বর্ধমান শহরের এই ঘটনায় বিস্মিত এলাকার বাসিন্দারা। রাজ্য পুলিশের এসটিএফ সোমবার বর্ধমানে আন্তঃরাজ্য মাদক পাচার চক্রের হদিশ পেল। কারখানা থেকে উদ্ধার হয়েছে ৬৫ কোটি টাকার হেরোইন। এই ঘটনায় রাজ্য পুলিশের এসটিএফ ছয়জনকে গ্রেপ্তার করেছে।

ड्रग्स कारखाने का भंडाफोड़

পুলিশ সূত্রে খবর, গ্রেফতারকৃতদের মধ্যে দুজন ওড়িশার এবং দুজন মণিপুরের। বাকি দুজন বাংলার বাসিন্দা। জানা গেছে, গত কয়েক মাস ধরে বর্ধমান শহরের শ্রীপল্লী এলাকার একটি বাড়িতে মাদকের কারখানা চলছিল।প্রাথমিক তদন্তে পুলিশ ওই মাদককে হেরোইন বলে চিহ্নিত করেছে। পুলিশ জানায়, বর্ধমানের এই কারখানা থেকে প্রক্রিয়াজাত হেরোইন পশ্চিমবঙ্গ ও ওড়িশার বিভিন্ন এলাকায় সরবরাহ করা হতো।

রাজ্য পুলিশের এসটিএফ দল গত তিন দিন ধরে বিভিন্ন এলাকায় লাগাতার প্রচার চালাচ্ছে। আজ সকালে বর্ধমানের ওই বাড়িতে হানা দেয় পুলিশ। তল্লাশি অভিযানে শ্রীপল্লী এলাকার বাড়ি থেকে প্রায় ১৩ কেজি প্রক্রিয়াজাত মাদক উদ্ধার করা হয়। পুলিশ জানায়, মাদকের বাজার মূল্য আনুমানিক ৬৫ কোটি টাকা। বাজেয়াপ্ত করা হয়েছে ২০ লক্ষ টাকা। পুলিশ অপরিশোধিত ওষুধ এবং মাদক প্রক্রিয়াকরণে ব্যবহৃত বিভিন্ন রাসায়নিক উপাদান, ক্যাশ কাউন্টিং মেশিন, ওজন করার মেশিন এবং অন্যান্য দ্রব্য বাজেয়াপ্ত করেছে।প্রাথমিক তদন্ত অনুসারে, কাঁচামাল মণিপুর থেকে আনা হয়েছিল, বর্ধমানে প্রক্রিয়াকরণ করে পশ্চিমবঙ্গ ও ওড়িশার বিভিন্ন এলাকায় পাঠানো হতো। । পশ্চিমবঙ্গ এসটিএফ হাওড়ার গোলাবাড়ি থানায় একটি মামলা নথিভুক্ত করে আরও তদন্ত করছে।

গত বছরের জানুয়ারিতে মুর্শিদাবাদ থেকে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করা হয়েছিল। কলকাতা পুলিশের এসটিএফ এবং রঘুনাথগঞ্জ পুলিশ রঘুনাথগঞ্জ থানার অন্তর্গত গনকার গ্রামে যৌথ তল্লাশি চালিয়ে কাঁচামাল, হেরোইন, হেরোইন তৈরির সরঞ্জাম এবং নগদ ১২ লক্ষ টাকা বাজেয়াপ্ত করে।


হেরোইন তৈরির সময় কারখানার ভেতর থেকে পুলিশের হাতে ধরা পড়ে তোফজুল হক ও আনারুল ইসলাম নামের দুই মাদক ব্যবসায়ী। পুলিশ জানায়, তোফজুলের বয়স ৪৮ বছর, তার বাড়ি লালগোলার দক্ষিণ লতিবারপাড়ে এবং আনারুলের বয়স ২১ বছর, বাড়ি লালগোলার সাহাবাদে। দুজনেই হেরোইনের ব্যবসায় অনেক আগে থেকেই জড়িত বলে জানা গিয়েছে।

Railway वर्ल्ड क्लास सुविधाओं के लिए लेगी अतिरिक्त किराया, 10- 50 रुपये की होगी वृद्धि

Gangasagar Mela 2022 : घर बैठें करे स्नान, 60 हजार ने कराई बुकिंग

Leave a Reply