ASANSOLHealth

আসানসোলে হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালের ভিত্তি প্রস্তর

বাংলায় প্রাইভেটে মেডিকেল কলেজ তৈরীতে অগ্রাধিকার দিচ্ছে সরকার, জানালেন মন্ত্রী মলয় ঘটক

https://fb.watch/aF1d3pgyda/

রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত,/ কাজল মিত্র আসানসোল, ২০ জানুয়ারিঃ ( Asansol News Live today) আসানসোলের মানুষদের আর উন্নত মানের চিকিৎসার জন্য দুর্গাপুরের উপর নির্ভর করতে হবে না। আসানসোলে তৈরী হতে চলেছে হেল্থ ওয়ার্ল্ডের হাসপাতাল ( Health World Hospital) । গত ৪ বছরের মধ্যে পশ্চিম বর্ধমান জেলায় এটি হতে চলেছে হেল্থ ওয়ার্ল্ডের দ্বিতীয় হাসপাতাল। আসানসোলের সেনরেল রোডের সৃষ্টিনগরে বৃহস্পতিবার সকালে এক অনুষ্ঠানে প্রস্তাবিত এই হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। প্রথমে প্রদীপ জ্বালিয়ে ও পরে নারকেল ফাটিয়ে ও ফলক উন্মোচন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থাকা রাজ্যের পূর্ত ও আইন মন্ত্রী মলয় ঘটক বলেন, রাজ্য সরকার বাংলার স্বাস্থ্য ব্যবস্থার উন্নতিতে ও সাধারণ মানুষের কাছে চিকিৎসা পরিসেবা পৌঁছে দিতে অনেক কিছু করেছে। আগামী দিনে আরো কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। তার মধ্যে অন্যতম হলো মেডিকেল কলেজ তৈরী করা। আসানসোলেও একটি মেডিকেল কলেজ তৈরীর পরিকল্পনা রয়েছে। এই কলেজ তৈরীতে প্রাইভেট বা বেসরকারি ক্ষেত্রকে সরকার অগ্রাধিকার দেবে। রাজ্য সরকার সব রকম সহযোগিতা করবে। প্রয়োজনে বেসরকারি সংস্থাকে সরকারি হাসপাতালের পরিকাঠামো ব্যবহারের সুযোগ দেওয়া হবে।

এদিনের অনুষ্ঠান থেকে মন্ত্রী বেসরকারি সংস্থাকে এরজন্য এগিয়ে আসার আহ্বান জানান। মন্ত্রী আরো বলেন, চার বছর আগে যখন দূর্গাপুরে হেল্থ ওয়ার্ল্ড হাসপাতাল তৈরি হয়, তখন কতৃপক্ষকে আসানসোলে একটা হাসপাতাল তৈরী করতে অনুরোধ করা হয়। আমার আবেদনে সাড়া দিয়েছেন। প্রথমে তারা আসানসোলে সরকারি জমি নিয়েছিলেন। কিন্তু জমির মালিকানা দেওয়া নিয়ে দেরী হওয়ায়, তারা এই সৃষ্টি নগরে একটি তৈরী হওয়া ভবনে হাসপাতাল তৈরী করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কতৃপক্ষকে দ্রুত হাসপাতাল চালু করার জন্য বলেন। যাতে আসানসোলের মানুষেরা এর সুবিধা পেতে পারেন। মন্ত্রী বলেন, আসানসোলের মহকুমা হাসপাতালকে সরকার জেলা ও সুপার স্পেশালিটি স্তরে উন্নত করেছে। নতুন নতুন অনেক বিভাগ চালু করা হয়েছে। একইভাবে আসানসোলের ইএসআই হাসপাতালেরও পরিকাঠামো বাড়ানো হয়েছে। সেখানে নার্সিং কলেজ করা হয়েছে। ইএসআই হাসপাতালে মেডিকেল টেকনোলজি পড়ূনো হয়।


হাসপাতালের চেয়রাম্যান তথা এমডি ডাঃ অরুণাংশু গাঙ্গুলি বলেন, অত্যাধুনিক যন্ত্রপাতি, অভিজ্ঞ ও বিশেষজ্ঞ পরামর্শদাতাদের একটি দল দিয়ে সুসজ্জিত ৪০০ শয্যার হবে আসানসোলের এই হাসপাতাল। আমাদের লক্ষ্য রোগীদের সঠিক চিকিৎসা প্রদান করা। চলতি বছরের শেষে হাসপাতালটি চালুর চেষ্টা করা হচ্ছে। এই হাসপাতালে ১৩ টি অপারেশন থিয়েটার, ১৫০ টি ক্রিটিকাল কেয়ার বেড, মাদার এন্ড চাইল্ড কেয়ার সহ বিভিন্ন সুপার স্পেশালিটি পরিসেবা দেওয়ার ব্যবস্থা থাকবে।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক মহারাজ স্বামী সৌমাত্বানন্দজী, আসানসোল কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ সাধন চক্রবর্তী, আসানসোল পুরনিগমের প্রাক্তন পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, দূর্গাপুর পুরনিগমের মেয়র অনিন্দাতা মুখোপাধ্যায়, দুই বিধায়ক হরেরাম সিং ও নরেন্দ্রনাথ চক্রবর্তী বার্ণপুর ইস্কো কারখানার ইডি ( পি এন্ড এ) অনুপ কুমার, কবি দত্ত, ডাঃ অশোক পরিধা, আসানসোল জেলা ও ইএসআই হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস ও অতনু ভদ্র ও পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক।

Asansol में Healthworld Hospital का शिलान्यास

Leave a Reply