LatestWest Bengal

বর্ধমানে ব্যাংক খুলতেই ডাকাতি

বেঙ্গল মিরর, বর্ধমান :- ব্যাংক খুলতেই ডাকাতি ব্যাংক খুলতে না খুলতেই হয়ে গেল ডাকাতি। বর্ধমান ( Barddhaman ) শহরের প্রাণকেন্দ্র কার্জনগেটের সামনে এক রাষ্ট্রয়াত্ত ব্যাংকে (পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে) ( PNB) শুক্রবার হয় গেলো ডাকাতি। ব্যাংকে আসা গ্রাহক অনিতা সরকার বলেন ৬-৭ জন স্কুলব্যাগ নিয়ে ব্যাংকে প্রবেশ করে। তারপরে 10 -12 জন গ্রাহক যারা ছিল ব্যাংকের ভিতরে তাদের মোবাইল ফোন কেরে নেয়। খুব কম সময়ের মধ্যে ব্যাংকের কর্মীদের মারধর করে লুটপাট চালিয়ে ব্যাংকে তালা মেরে পালিয়ে যায়।

ব্যাংক খুলতেই ডাকাতি

বর্ধমান থানার পুলিশ তদন্তে নেমেছে। কত টাকা নিয়ে যেতে পেরেছে সে সম্বন্ধে এখনো কিছু জানাতে পারেনি ব্যাংক কর্তৃপক্ষ। তবে লক্ষাধিক টাকা নিয়ে গেছে বলে সূত্র মারফত জানা গেছে। বর্ধমান শহরের কার্জন গেট এর মত জায়গায় দিনের বেলায় এই ধরনের ডাকাতি হওয়ায় আতঙ্কে রয়েছে ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ।।

জানা গিয়েছে তারা গ্রাহক সেজে ব্যাংকে ঢুকে আসে । তারপর ব্যাংকে থাকা গ্রাহকদের মোবাইল ফোনগুলি কেড়ে নিয়ে একটি ব্যাগে রাখে এবং ব্যাংক কর্মীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখিয়ে লুটপাট চালায় । প্রায় ৩০ মিনিট থেকে ৪০ মিনিট ধরে চলে এই লুটপাট । তারপর তারা বেরিয়ে যায় ব্যাংক থেকে । এমনকি প্রাথমিক তদন্তে জানা গেছে যে তারা পায়ে হেঁটেই ব্যাংকে এসেছিল এবং ব্যাংক থেকে পায়ে হেঁটে বেরিয়ে যায় । শহরের এ রকমই একটা জনবহুল এলাকায় সাতসকালে ব্যাংক খুলতেই ডাকাতি এই ডাকাতির ঘটনায় চাঞ্চল্য শহরজুড়ে ।

জেলা পুলিশ সুপার কামনাশীষ সেনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায় এবং ডিএসপি সুপ্রভাত চক্রবর্তী , আইসি সুখময় চক্রবর্তী সহ জেলা পুলিশের পদস্থ আধিকারিকরা দীর্ঘসময় তদন্তের পর বেরিয়ে গেলেন ব্যাংক থেকে । ডাকাতদের খোঁজে শহর জুড়ে শুরু হয়েছে নাকা তল্লাশি । জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন প্রাথমিকভাবে জানিয়েছেন , ডাকাতেরা ব্যাংকে ঢুকে ক্যাশিয়ারের কানে আগ্নেয়াস্ত্র ধরে থেকে প্রায় ৩০ লক্ষ টাকা নিয়ে গেছে । সেই ৩০ লক্ষ টাকা নিয়ে তারা কিভাবে পালিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে । ব্যাংকের সিসিটিভি ফুটেজ গুলি ঠিকমতো কাজ করছিল কিনা বা সিসিটিভি ফুটেজে কতটা কি ধরা পরেছে এই ঘটনার চিত্র তা খতিয়ে দেখা হচ্ছে ।

Illegal Coal : ১২টি ট্রাক সহ ৭জনকে আটক করলো পুলিশ

Leave a Reply